‘এফ’ সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে আসছে অপো

‘এফ’ সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে আসছে অপো
ছবি: সংগৃহীত

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো তাদের এফ সিরিজের স্মার্টফোনের অনন্য ক্যামেরার জন্য বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসা অর্জন করেছে। ২০১৬ সালে প্রথম এই সিরিজের ফোন উন্মোচন হয়। এরপর থেকে অপো এফ সিরিজের ক্যামেরা এবং ফিচারে ক্রমাগত উন্নতিসাধন করতে থাকে। এরই ধারাবাহিকতায় অপো বাংলাদেশে এফ সিরিজের একটি নতুন স্মার্টফোন নিয়ে আসছে। অপো তরুণদের ক্ষমতায়নে বিশ্বাস করে এবং আসন্ন এই স্মার্টফোনের পণ্যদূত হয়েছেন নুসরাত ফারিয়া মাজহার এবং সিয়াম আহমেদ। দুজনই তাদের কঠোর পরিশ্রম এবং গ্ল্যামারের সঙ্গে এই প্রজন্মের প্রতিনিধিত্ব করছেন।

প্রাথমিকভাবে অপো দেশের বাজারে এফ ওয়ান, এফ ওয়ান প্লাস এবং এফ ওয়ান এস নিয়ে আসে এবং সফলভাবে তরুণ প্রজন্মের মাঝে সাড়া ফেলে। এরপর গ্রুপ সেলফির জন্যে ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স সহ ডুয়াল সেলফি ক্যামেরা নিয়ে আসে এফ থ্রি এবং এফ থ্রি প্লাস। ক্রমবর্ধমান জনপ্রিয়তার ফলে ২০১৭ সালে ফেস-আইডি এবং বৃহত্তর ডিসপ্লের সঙ্গে এফ ফাইভ এবং এফ ফাইভ ইয়ুথ আনে অপো। পরবর্তীতে, চমৎকার কালার কোয়ালিটি ও এআই সেলফি ক্যামেরার এফ সেভেন এবং এফ সেভেন ইয়ুথ লঞ্চ করা হয়। তরুণ প্রজন্মকে নেটফ্লিক্সসহ সব রকমের ভিডিও কন্টেন্ট উপভোগে আনন্দ জোগাতে চোখ ধাঁধানো ওয়াটারড্রপ নচ, ৯৩.৮ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও এবং ২৫ মেগাপিক্সেলের ক্লিয়ার সেলফি ক্যামেরার এফ নাইন ও এফ নাইন প্রো লঞ্চ করে অপো। ২০১৯ এ এফ ইলেভেন এবং এফ ইলেভেন প্রো ফোন দুটোতে আনা হয় চমৎকার পোর্ট্রেট ক্যামেরা।

গত কয়েক বছরে অপো তাদের এফ সিরিজের ফোনগুলোর অনেক উন্নতিসাধন করেছে এবং বাংলাদেশসহ সারা বিশ্বে এই সিরিজের ফোনগুলোর একটি বিশাল ফ্যান বেস তৈরী হয়েছে। এ বছরের প্রথম প্রান্তিকে ৮ গিগাবাইট র‍্যাম, ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট এবং ভোক ৩.০ ফ্ল্যাশ চার্জিং সঙ্গে শক্তিশালী এফ ফিফটিন লঞ্চ করে অপো। স্মার্টফোনটি তরুণদের মাঝে তাৎক্ষণিকভাবে জনপ্রিয়তা লাভ করে।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত