সন্তান বিপথে যাচ্ছে না তো? জানিয়ে দেবে স্মার্টফোনের ফিচার

সন্তান বিপথে যাচ্ছে না তো? জানিয়ে দেবে স্মার্টফোনের ফিচার
সন্তান বিপথে যাচ্ছে না তো? জানিয়ে দেবে স্মার্টফোনের ফিচার। প্রতীকী ছবি

মোবাইল ফোনের দুনিয়াতে চীনের তৈরি স্মার্টফোন অল্পদিনে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অল্প দামের মধ্যে উন্নত এবং টেকসই প্রযুক্তির কারণে চীনা ফোন পছন্দ করেন স্মার্ট ফোন ব্যবহারকারীরা। তবে এবারে এক নতুন পদক্ষেপ নিতে চলেছে চীনের তৈরি একটি স্মার্টফোন কোম্পানি রিয়েলমি। প্রতিষ্ঠানটি ইউআই নিয়ে আসার পর থেকেই নতুন নতুন একাধিক ফিচার যোগ করে আকর্ষণীয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার তারা নিয়ে এসেছে remote guard।

এই ফিচারের ফলে অভিভাবকেরা নিজেদের সন্তানের উপরে নজরদারি রাখতে পারবে। আর এই ফিচারের সাহায্যে অভিভাবকদের নিজেদের সন্তানের ফোন দেখার দরকার পড়বে না। তবে এই সুবিধা মনে করা হচ্ছে চিনের বাইরে আর কোথাও পাওয়া যাবে না।

যদিও এই মুহূর্তে ভারত সহ একাধিক দেশে বর্জন করা হয়েছে চীনা পণ্য কিন্তু চীনের ভেতরেই ওই সকল সংস্থা একাধিক নয়া প্রযুক্তি নিয়ে কাজ করে চলেছে। এই নতুন সেটিংয়ের সাহায্যে সন্তানেরা কতক্ষণ মোবাইলের পিছনে সময় দিচ্ছে তা থেকে শুরু করে সব লক্ষ করতে পারবেন অভিভাবকেরা। পাশপাশি ফোনের সুরক্ষাসহ বেশ কিছু বিষয়ে নজর রাখতে পারবেন অভিভাবকরা।

এই মুহূর্তে ভাইরাস সংক্রান্ত ঝুঁকি এবং সাইবার অপরাধ সহ বেশ কিছু বিষয়ে খেয়াল রাখার সুবিধা পাওয়া যাবে এই ফিচারের সাহায্যে। কোন কারণে যদি অভিভাবকরা নিজেদের ফোনের নম্বর পরিবর্তন করেন সে ক্ষেত্রে তথ্য যোগ এবং সংশোধন করার সুবিধাও থাকছে। পাশপাশি অভিভাবকের নম্বর গুলি এসওএস হিসেবে রাখা যাবে। যাতে জরুরি সময়ে সহজেই তাদের সঙ্গে যোগাযোগ করা যায়। পাশপাশি এই নতুন ফিচার নিজে থেকেই স্প্যাম মেসেজ এবং ভুলভাল কল ব্লক করে দেওয়। ফলে গ্রাহকদের হয়রানির মধ্যে পরতে হয় না।

এছাড়া প্রয়োজনে এই ফিচারের সাহায্যে অভিভাবকেরা সন্তানের ফোনের গেম ও ব্লক করতে পারে। এই ফিচারে একাধিক অভিভাবকদের যোগ করার সুবিধা পাওয়া যাচ্ছে। তাই এতে এক নতুন স্ক্রিন রয়েছে। এবারে সন্তানদের উপরে নজরদারি করার এক নতুন এবং আকর্ষণীয় ফিচার নিয়ে এল রিয়ালমি। তবে এই ফিচার কতটা জনপ্রিয় তা জানতে অপেক্ষা করতে হবে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত