মুনাফার লোভে বিদ্বেষ ছড়াচ্ছে ফেসবুক!

মুনাফার লোভে বিদ্বেষ ছড়াচ্ছে  ফেসবুক!
প্রতীকী ছবি।

কোম্পানির মুনাফা বাড়াতে গিয়ে বিদ্বেষ ছড়াচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ । এমনই চাঞ্চল্যকর অভিযোগ করে মার্ক জুকারবার্গের সংস্থা ছাড়লেন অশোক চান্দওয়ানে নামের এক ইঞ্জিনিয়ার।

এদিকে এই অভিযোগের পর ফেসবুকের মুখপাত্র লিজ বুর্জোয়া বলেন, আমরা বিদ্বেষ ছড়িয়ে মুনাফা করি না। বিদ্বেষমূলক পোস্ট এড়াতে আমরা সমস্ত সতর্কমূলক পদক্ষেপ করছি।

জানা গেছে, মার্কিন স্থানীয় সময় অনুযায়ী মঙ্গলবার সকালে ফেসবুকের সফটওয়্যার ইঞ্জিনিয়ার অশোক চান্দওয়ানে ১৩০০ শব্দের পদত্যাগপত্র জমা করেন। তাতে সংস্থার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। কোথায় কোথায় কীভাবে বিদ্বেষমূলক পোস্টকে ফেসবুক প্রশয় দিয়েছে, তাও স্পষ্ট করে পদত্যাগপত্রে উল্লেখ করেন তিনি। এক্ষেত্রে আলাদাভাবে মিয়ানমার ও কেনোশার অশান্তির কথা উল্লেখ করেছেন অশোক।

অশোক চান্দওয়ানে বলেছেন, কেনোশার একদল উগ্রপন্থী বন্দুক নিয়ে বিক্ষোভ দেখানোর উস্কানি দেয়। সেই পোস্টগুলো সরায়নি ফেবসুক। এমনকী, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘লুটপাট শুরু হলেই, গুলি চালানো শুরু হবে’, এই মন্তব্যের কথাও পদত্যাগপত্রে উল্লেখ করেছেন অশোক। তিনি জানিয়েছেন, আমি এমন সংস্থার হয়ে আর কাজ করতে পারব না, যারা মার্কিন যুক্তরাষ্ট্র-সহ গোটা বিশ্বে বিদ্বেষ ছড়িয়ে মুনাফা করে।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত