বাজারে এলো রিয়েলমি নারজো ২০ স্মার্টফোন

বাজারে এলো রিয়েলমি নারজো ২০ স্মার্টফোন
রিয়েলমি নারজো ২০ স্মার্টফোন। ছবি: ইত্তেফাক

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বাজারে নিয়ে এলো ‘নারজো’ সিরিজের রিয়েলমি নারজো ২০ গেমিং স্মার্টফোন। ফোনটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম। এছাড়াও হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা, ৬,০০০ মিলি অ্যাম্পিয়ারের দুর্দান্ত ব্যাটারির সাথে টাইপ সি ১৮ ওয়াটের কুইক চার্জ এবং বিশাল ৬.৫ ইঞ্চি ডিসপ্লে রয়েছে।

শক্তিশালী গেমিং চিপসেট আর অনায়াসে গেমিংয়ের জন্য বিশাল ডিসপ্লের স্মার্টফোনটিতে আছে মিডিয়াটেক হেলিও জি৮৫ গেমিং প্রসেসর, যার হাইপারইঞ্জিন গেমিং টেকনোলজি দিবে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা। রিয়েলমি নারজো ২০’র শক্তিশালী অক্টাকোর সিপিইউ এআরএম মালি-জি৫২ এবং ৪ জিবি র‌্যামের সমন্বয়ে ২.০ গিগাহার্টজ গতি প্রদানে সক্ষম, যা অতুলনীয় গেমিং অভিজ্ঞতা দেয়। আনতুতু বেঞ্চমার্কে স্মার্টফোনটির গেমিং স্কোর ২,০০,০০০+।

চমৎকার গেমিং অভিজ্ঞতার জন্য, রিয়েলমি নারজো ২০-তে ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতসহ একটি বিশাল ৬.৫ ইঞ্চি বড় এইচডি+ মিনি-ড্রপ স্ক্রিন রয়েছে। এছাড়াও রিয়েলমি ইউআই এর উন্নত অপটিমাইজেশন ‘টাচ রেসপন্স ডিলে’ ৩৫ শতাংশ হ্রাস করে এবং সামগ্রিক কার্যক্ষমতা ২০ শতাংশ বৃদ্ধি করে।

মোবাইলের পেছনভাগে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান লেন্স (এফ/১.৮), একটি ৮ মেগাপিক্সেলের ১১৯-ডিগ্রি আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্সসহ এআই ট্রিপল রিয়ার ক্যামেরা।

৮ মেগাপিক্সেলের ৫পি লেন্সের ফ্রন্ট ক্যামেরায় আছে এআই বিউটিফিকেশন ফাংশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড এবং প্যানোসেলফির মত ফিচার। ক্যামেরাটি ৬০ ফ্রেমে ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ড ধারণ করতে সক্ষম।

আরো পড়ুন: এনামুল কবির সুজনের গানে সুর দিলেন প্রিন্স মাহমুদ

রিয়েলমি নারজো ২০ ফোনটিতে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির সাথে আছে টাইপ সি ১৮ ওয়াট কুইক চার্জ সুবিধা। একবার সম্পূর্ণ চার্জে ১১ ঘণ্টা টানা গেম খেলা যাবে। এছাড়াও এই মেগা ব্যাটারি ২৫ ঘণ্টার বেশি একটানা ইউটিউবে ভিডিও দেখা কিংবা ১১৭ ঘণ্টা স্পটিফাইয়ে গান শোনা কিংবা ৪৩ ঘণ্টা নিরবিচ্ছিন্ন কল টাইম নিশ্চিত করে। সম্পূর্ণ ব্যাটারি দিবে ৪৫ দিনের স্ট্যান্ডবাই। এর ৯ ভোল্ট/২ অ্যাম্পিয়ার চার্জার দিয়ে মাত্র ৩০ মিনিটে ২৯ শতাংশ পর্যন্ত চার্জ দেওয়া যায়।

রিয়েলমি নারজো ২০ তে আছে সুপার পাওয়ার সেভিং মোড, যার ফলে কেবলমাত্র ৫% ব্যাটারি নিয়ে ২ ঘণ্টা ভয়েস কল করা যাবে।

রিয়েলমি নারজো ২০ ফোনটি দুইটি আকর্ষণীয় রঙ সিলভার সোর্ড এবং ব্লু ব্লেড এ পাওয়া যাচ্ছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ এর ওপর ভিত্তি করে তৈরি অত্যাধুনিক রিয়েলমি ইউআই ২.০ তে চলে। এই ইউআই এ আছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩ ফিঙ্গার সিলেক্টেড স্ক্রিনশট, উন্নত ডার্ক মোড, স্মার্ট প্রটেকশন ও এআই ওয়ালপেপার।

রিয়েলমি নারজো ২০ স্মার্টফোনটির বাজার মূল্য রাখা হয়েছে মাত্র ১৩ হাজার ৯৯০ টাকা। নিকটস্থ রিয়েলমি ব্র্যান্ডশপ সম্পর্কে জানতে ভিজিট করুনঃ https://realmebd.com/brandshop/

ইত্তেফাক/এএএম

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত