চ্যাটরুম অ্যাপ ক্লাবহাউজের জনপ্রিয়তা বাড়ছে

চ্যাটরুম অ্যাপ ক্লাবহাউজের জনপ্রিয়তা বাড়ছে
ছবি: সংগৃহীত

অডিওভিত্তিক চ্যাটরুম অ্যাপ ক্লাবহাউজের জনপ্রিয়তা রাতারাতি বেড়ে গেছে। মোবাইল বিশ্লেষক ফার্ম সেন্সর ডেটা জানিয়েছে, ৩১ জানুয়ারি পর্যন্ত অ্যাপটি ডাউনলোড হয়েছে ২.৩ মিলিয়ন বার।

শুধু ইনভাইটেশনের ভিত্তিতে আইফোন ব্যবহারকারীরা ফ্রি অ্যাপটি চালাতে পারছেন। এতে পাবলিক ও প্রাইভেট অডিও চ্যাট রুম আছে। এতে কথপোকথন রেকর্ড করা হয় না। তবে বেশ কিছু তারকার কথাবার্তা ইউটিউবে আপলোড করা হয়েছে। অ্যাপটিতে লাইভ ডিজে পার্টি, সেলিব্রিটি টক শো ও স্পিড ডেটিংয়ের মতো অডিওভিত্তিক কার্যক্রম চালানোর সুযোগ আছে।

ক্লাবহাউজে প্রথমে সিলিকন ভ্যালির প্রযুক্তিবিদদের আনাগোনাই বেশি ছিলো। ধীরে ধীরে মার্কিন তারকা অপরাহ উইনফ্রে, অ্যাশটন কুচার, ড্রেক, জেরাড লিও এতে যুক্ত হন। তবে ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ ও টেসলা প্রধান ইলন মাস্ক এতে সাক্ষাত্কার দিলে ও টক শোতে অংশ নিলে দুই সপ্তাহে অ্যাপটির জনপ্রিয়তা অনেক বেড়ে যায়।

টুইটে ইলন মাস্ক জানান, তিনি অ্যাপটিতে লাইভে কথা বলবেন। এ ঘোষণার পরই গত ১ ফেব্রুয়ারি অ্যাপটির শেয়ার মূল্য ১১৭ শতাংশ বেড়ে যায়। মে মাসে চালু হওয়া অ্যাপটির মার্কেট ভ্যালু এখন ১০ কোটি ডলার।

এখন পর্যন্ত চীন সরকার অ্যাপটি বন্ধ করেনি। তাই ভিপিএন ছাড়াই চীনের মূল ভূ-খণ্ডে অ্যাপটি ব্যবহার করা যাচ্ছে। চীনের গ্রেট ফায়ারওয়াল এখনও বাধা সৃষ্টি না করায় হংকং, উইঘুর ও চীন-তাইওয়ান ইস্যুগুলো নিয়ে খোলাখোলি কথা বলতে পারছেন চীনা ব্যবহারকারীরা।

ভবিষ্যতে জনপ্রিয় ব্যবহারকারীদেরকে ইনফ্লুয়েন্সার হিসেবে নিয়োগ দিতে চায় ক্লাবহাউজ। এ লক্ষ্যে ৪০ ইনফ্লুয়েন্সার নিয়ে তারা ‘ক্রিয়েটর পাইলট প্রোগ্রাম’ এর আয়োজন করেছে। এর আওতায় অ্যাপটির প্রতিষ্ঠাতাদের সঙ্গে আলোচনা ও নতুন টুল ব্যবহারের সুযোগ পাবেন ইনফ্লুয়েসাররা।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x