টুইটার নিজেই জানালো তাদের সার্ভার ডাউন

টুইটার নিজেই জানালো তাদের সার্ভার ডাউন
প্রতীকী ছবি।

শনিবার (১৭ এপ্রিল) সকাল থেকে বিশ্বের বিভিন্ন প্রান্তে অনেকেই টুইটারে লগ ইন করতে পারছিলেন না। শুধু ‘লোডিং’এর সমস্যা নয়, ‘লগ আউট’-এর সমস্যাও দেখা দিয়েছিল। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, খুব দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

টুইটার ব্যবহারকারীরা জানিয়েছেন, কম্পিউটারেই মূলত এই সমস্যার মুখে পড়তে হচ্ছে ব্যবহারকারীদের। অ্যান্ড্রয়েড বা আইওএস অ্যাপের ক্ষেত্রে এই সমস্যায় খুব একটা পড়ছেন না ব্যবহারকারীরা। তবে টুইটার অ্যাপেও মাঝে মধ্যে একটি বার্তা ভেসে উঠছে। সেখানে বলা হচ্ছে, ‘‘এখন টুইটগুলি লোড করা যাচ্ছে না।’’

সকাল সাড়ে ছ’টা নাগাদ একবার একটি বার্তায় ত্রুটির দ্রুত সমাধানের কথা টুইটার কর্তৃপক্ষের তরফ থেকে বলা হলেও সন্ধ্যার পরও এই সমস্যা কেন হচ্ছে, তা নিয়ে নতুন কিছু জানানো হয়নি।

পরিসংখ্যানে দেখা গিয়েছে, ভারতীয় সময় ভোর সাড়ে পাঁচটার সময় টুইটারে প্রথম সমস্যা দেখা দেয়। প্রথমে ৫০ হাজার মানুষ এই সমস্যার কথা জানান। তারপর ভোর ৫.৪৪ মিনিট নাগাদ সেই সংখ্যা পৌঁছে যায় ৮১ হাজারে।

আউটেজ পর্যবেক্ষণ ওয়েবসাইট ডাউনডিটেকটর ডটকমের তথ্য অনুসারে শনিবার সন্ধ্যায় নতুন করে প্রায় ৪০ হাজার ব্যবহারকারী সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্মে অভিযোগ করেছেন।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x