গেমারদের জন্য গিগাবাইটের নতুন কেভিএম মনিটর

গেমারদের জন্য গিগাবাইটের নতুন কেভিএম মনিটর
ছবি: সংগৃহীত

প্রফেশনাল গেমার এবং কনটেন্ট ক্রিয়েটররা সব সময়ই আপডেটেড টেকনোলজি ব্যবহার করে নিজেদের কাজকে অন্য লেভেলে নিয়ে যেতে চান। সেটা হোক তাদের কম্পিউটারকে আপগ্রেড করে কিংবা হোক নতুন কোন ডিসপ্লে ব্যবহারের মাধ্যমে। তাদের জন্যই বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে গিগাবাইট ব্রান্ডের সর্বপ্রথম কেভিএম গেমিং মনিটর স্মার্ট টেকনোলজিস।

প্রতিষ্ঠানতির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩২ ইঞ্চি স্ক্রিন সাইজের এই মনিটরটির মডেল “এম৩২কিউ" এই মনিটরটিতে ৯৪% ডিসিআই-পি ৩ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে ভিউয়ার পাবে ট্রু কালার । নতুন এই গেমিং মনিটরটি খুবই রেস্পন্সিভ, রেস্পন্স টাইম ১ মিলি সেকেন্ড। ফলে এতে কোনো ভুতুড়ে ইফেক্ট নেই। অর্থাৎ, গেম খেলতে খেলতে হুট করেই আপনার ডিসপ্লে কালো হয়ে যাওয়ার কোন আশংকা থাকছে না এই মনিটরে।

ডিসপ্লে ভিউয়িং এরিয়া যথেষ্ট ভালো রাখার জন্য করে এতে আইপিএস প্যানেল ব্যবহার করা হয়েছে যেটির সারফেস নন গ্লেয়ার টাইপের। রেজুলুশন ২৫৬০x১৪৪০ এবং মনিটরের সর্বচ্চ উজ্জলতা ৩৫০ সিডি/এমটু। গেমিংয়ের সময় নতুন অভিজ্ঞতা আনতে এতে ১৪৪ হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট কাজ করে।

গেমারের ভিজ্যুয়াল স্পষ্টতাকে বাড়িয়ে তুলতে এতে ফিচার হিসেবে বিল্ট ইন এইম স্ট্যাবিলাইজার ব্যবহার করা হয়েছে। গেমিং মনিটরের স্ট্যান্ডটির রয়েছে বিভিন্ন অ্যাঙ্গেলে অ্যাডজাস্টমেন্টের সুবিধা যেমনঃ উচ্চতা ১৩০ মিমি, টিল্ট ২০ ডিগ্রী এবং সুইভেল ৩০ ডিগ্রী। মনিটরটিতে রয়েছে একটি এক্সক্লুসিভ ড্যাশবোর্ড যা আপনাকে দিবে রিয়েল-টাইম হার্ডওয়্যার সম্পর্কিত সকল তথ্য যেমন: সিপিইউ ভোল্টেজ, ক্লক স্পিড, টেম্পারেচার সহ বিভিন্ন প্রয়োজনীয় তথ্য। এমনকি আপনি নিজেই ড্যাশবোর্ডটিকে কাস্টমাইজ করে নিতে পারবেন খুব সহজেই ।

গেমাররা প্রতিনিয়ত যাতে নতুন ফিচারগুলো উপভোগ করতে পারেন, সেজন্য মনিটরটিতে থাকছে অটো আপডেট এর সুবিধা । মনিটরের অন্যতম বৈশিষ্ট্য হল পিকচার-ইন- পিকচার (পিআইপি), পিকচার-বাই-পিকচার (পিবিপি), ওএসডি সাইড কিক এবং অ্যালাইনমেন্ট ফাংশন ।

আইসিটি, টেক নিউজ, ইত্তেফা  ক, আজকের খবর, বাংলাদেশের খবর, আইসিটি নিউজ, tech news, bdtech news, Ict news, Ittefaq,

গিগাবাইটের এই গেমিং মনিটরের ইনপুট পোর্ট হিসেবে থাকছে ২ টি এইচডিএমআই ২.০, ১ টি এয়ার ফোন জ্যাক, ১টি ডিসপ্লে পোর্ট, ইউএসবি ৩.০ পোর্ট এবং ইউএসবি সি পোর্ট। এই মনিটরটিতে রয়েছে ৬ ওয়াট এর স্পিকার যাতে করে আপনি পাবেন নিখুঁত এবং ক্লিয়ার সাউন্ড। মনিটরটিতে ভেসা মাউন্টিং করতে পারবেন ১০০ মিমি পর্যন্ত। এছাড়া, কেনসিনংটন লক এর সাথে ওয়াল মাউন্ট করার সুবিধাতো থাকছেই ।

মনিটরটির সাথে পাচ্ছেন ১ টি পাওয়ার ক্যাবল, ১ টি এইচডিএমআই ক্যাবল, ডিপি ক্যাবল, সিডি এবং কুইক স্টার্ট গাইড । প্রোডাক্টির বিক্রয় পরবর্তি সেবা ১ বছর ।

ইত্তেফাক/আরকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x