ফেসবুকে ভাইরাল হওয়া কুমিল্লা বিভাগের ঘোষণাটি ভুয়া!

ফেসবুকে ভাইরাল হওয়া কুমিল্লা বিভাগের ঘোষণাটি ভুয়া!
ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া কুমিল্লা বিভাগের ঘোষণাটি সঠিক নয় বলে জানা গেছে। আজ সোমবার (২৬ জুলাই) স্থানীয় সরকার বিভাগের একটি সূত্র ইত্তেফাক অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, আজকের প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় দেশে তিনটি জেলায় নতুন করে আরও তিনটি থানাকে উপজেলা করার সিদ্ধান্ত নেয়া হলেও কুমিল্লাকে বিভাগ ঘোষণা করা এমন কোন সিদ্ধান্ত জানানো হয় নি। এমনকি নিকারের সভায় ৮টি এজেন্ডা উপস্থাপন করা হয় যে তালিকাতেও কুমিল্লাকে বিভাগে উন্নীত করার এজেন্ডা ছিল না বলে নিশ্চিত করেছে সুত্র। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার সংবাদটি ভুয়া বলেই নিশ্চিত করেছে কর্তৃপক্ষ।

ফেসবুকে ভাইরাল হওয়া পোষ্টে দেখা যায় অনেকেই পোষ্ট দিয়েছেন, আলহামদুলিল্লাহ! আজ থেকে আমরা " কুমিল্লা বিভাগ" এর অধিবাসী। চাঁদপুর, ফেনী, নোয়াখালী, লক্ষীপুর,কুমিল্লা ও বি-বাড়িয়া জেলা নিয়ে গঠিত হলো আমাদের কুমিল্লা বিভাগ। দক্ষিণ -পূর্ব মিলে মোট ১২,৮৪৮.৫০কিঃমিঃ অনুযায়ী লোক সংখ্যা ১৬৭,০৮,০০০ জন কে নিয়ে আমাদের কুমিল্লা বিভাগ গঠিত।

প্রসঙ্গত, কুমিল্লা বিভাগ হওয়ার আলোচনা শুরু হয়২০১৫ সাল থেকে। ২০১৫ সালের ২৬ জানুয়ারী মন্ত্রীসভার বৈঠকে নতুন দুটি বিভাগের অনুমোদনের প্রস্তাব করা হয়েছিল। যার একটি ছিল 'ফরিদপুর' যা ঢাকা বিভাগের পাঁচটি জেলা নিয়ে গঠিত হওয়ার কথা। প্রস্তাবনার অন্য বিভাগটি ছিল 'কুমিল্লা', যা চট্টগ্রাম বিভাগের কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ফেনী, লক্ষ্মীপুর ও নোয়াখালী – এই ছয়টি জেলা নিয়ে গঠিত হওয়ার কথা।

ইত্তেফাক/আরকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x