ট্রান্সপারেন্ট ওয়্যারলেস ইয়ারফোন নাথিং এয়ার ওয়ান অবমুক্ত

ট্রান্সপারেন্ট ওয়্যারলেস ইয়ারফোন নাথিং এয়ার ওয়ান অবমুক্ত
ছবি: সংগৃহীত

সত্যিকার অর্থে যাকে ওয়্যারলেস বলা যায় বাজারে অবমুক্ত করা হলো এমনই এক অডিও ডিভাইস যার নাম নাথিং এয়ার ওয়ান। মঙ্গলবার (২৭ জুলাই) ইউটিউব চ্যানেল আনবক্স থেরাপি (Unbox Therapy)র সাথে যৌথভাবে ডিভাইসটি অবমুক্ত করেছে ইয়ারফোনের নির্মাতা প্রতিষ্ঠান নাথিং।

অবমুক্তকরন ভিডিওতে দেখানো হয়, নতুন এই অডিও ডিভাইসের আকর্ষনীয় দিক হচ্ছে এর ট্রান্সপারেন্ট ডিজাইন ও ফার্স্ট চার্জ সক্ষমতা। এছাড়াও অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন, ডিভাইসটির কেসের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট এবং আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ ফিচার্স তুলে ধরা হয়।

ট্রান্সপারেন্ট ওয়্যারলেস ইয়ারফোন নাথিং এয়ার ওয়ান অবমুক্ত

নাথিং এয়ার ওয়ান সম্পর্কে এর আগে প্রকাশিত প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোর একাধিক প্রতিবেদনে বলা হয়, এই ইয়ারবাডসে থাকছে একটি ট্রান্সপারেন্ট কেস, যা স্কোয়্যার ফরম্যাট রয়েছে এবং তার সঙ্গেই থাকছে কার্ভড এজেস। সিলিকন টিপস ও তার সঙ্গে স্টমেড ডিজাইন ফিচার করছে এই টিডব্লিউএস ইয়ারবাডস। আর সেই কারণেই এই নাথিং ইয়ার ওয়ান এর ওজন ৫ গ্রামেরও কম করা সম্ভব হয়েছে। এছাড়াও, এই ইয়ারফোনে থাকছে গুচ্ছের জেসচার্স, যেগুলি মূলত ট্যাপস ও সোয়াইপসের মেলবন্ধন হিসেবে তুলে ধরা হয়েছে। এগুলির দ্বারা ইউজারেরা প্লেব্যাক ও ভলিউম কন্ট্রোল করতে পারবেন।

নির্মাতা প্রতিষ্ঠান নাথিং এর পক্ষ থেকে দাবি করা হচ্ছে, চমৎকার ভয়েস কলিংয়ের জন্য নাথিং এয়ার ওয়ান ইয়ারবাডসের প্রতিটি বাডে দেওয়া হয়েছে তিনটি মাইক্রোফোন। যাতে করে কথা বলার সময়ে এই এয়ার বাডস অযাচিত শব্দ থেকে মুক্তি দিয়ে শুধু মাত্র মানুষের কণ্ঠস্বর তুলে ধরতে পারে। এছাড়াও, নাথিং এয়ার ওয়ান ইয়ারবাডসে রয়েছে অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন ফিচার, যা একগুচ্ছ মোডস দ্বারা নিয়ন্ত্রিত হবে এবং অ্যান্ড্রয়েড ও আইওস দুই অ্যাপ দ্বারাই কন্ট্রোল করা যাবে। পাশাপাশি এই ইয়ারফোনে ইন-ইয়ার ডিটেকশন বা সোয়্যেট এবং স্প্ল্যাশ রেজিস্ট্যান্সের জন্য থাকছে আইপিএক্সফোর রেটিং।

জিএসএম এরেনার তথ্যমতে এই এয়ারবাডসের দাম ক্ষেত্রভেদে ৯৯ ইউরো বা ৯৯ মার্কিন দলার হতে পারে। তবে ভারতের বাজারে দাম একটু কমিইয়ে ৫ হাজার ৯৯৯ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে ইয়ারফোনটির নির্মাতা প্রতিষ্ঠান নাথিং।

ভিডিও তে বলা হয়, নাথিং এয়ার ওয়ান অন্তত ৬.২ ঘণ্টার ব্যাটারি লাইফ দিতে পারবে লাগাতার ব্যবহারের পরেও। আবার, কেসের ভিতরে থাকলে প্রতিটা বাডসই ৩৪ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। পাশাপাশিই, এএনসি অন করে রাখার পরে কেসে ২৫ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ এবং কেস থেকে বাইরে রাখলে ৪.৫৫ ঘণ্টার ব্যাটারি জীবন দিতে সক্ষম। ফাস্ট চার্জিং ফিচার্সও রয়েছে, যার দ্বারা ১০ মিনিট মাত্র চার্জ দিলেই কেসের ভিতরে ৭ ঘণ্টার ব্যাকআপ এবং বাইরে রেখে ১ ঘণ্টার ব্যাকআপ দিতে পারবে।

জিএসএম এরেনার তথ্যমতে এই এয়ারবাডসের দাম ক্ষেত্রভেদে ৯৯ ইউরো বা ৯৯ মার্কিন ডলার হতে পারে। তবে ভারতের বাজারে দাম একটু কমিইয়ে ৫ হাজার ৯৯৯ টাকা করার সিদ্ধান্ত নিয়েছে ইয়ারফোনটির নির্মাতা প্রতিষ্ঠান নাথিং।

ইত্তেফাক/আরকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x