ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ এর মনোনয়ন আহ্বান

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ এর মনোনয়ন আহ্বান
ছবি: প্রতীকী

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১ এর মনোনয়ন বা আবেদন আহ্বান করেছে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। সোমবার (২ আগস্ট) আইসিটি বিভাগ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব (অর্গানাইজেশনাল সাপোর্ট অনুবিভাগ) ড. খন্দকার আজিজুল ইসলামের স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখার জন্য ব্যক্তি, দল ও প্রতিষ্ঠানকে অনুপ্রেরণা, উৎসাহ ও উদ্দীপনা যোগানো এবং স্বীকৃতি প্রদানের লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ব্যক্তি, দল ও প্রতিষ্ঠানকে ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১’ প্রদানের লক্ষে মনোনয়ন বা আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে। মনোনয়ন বা আবেদনপত্র দাখিল ও বাছাইয়ের তফসিলও ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের আগস্টের ২৭ তারিখ পর্যন্ত জেলা পর্যায়ের বাছাই কমিটি ও কেন্দ্রীয় বাছাই কমিটির নিকট মনোনয়ন বা আবেদন দাখিল করা যাবে। এরপর জেলা পর্যায়ের বাছাই কমিটি ও কেন্দ্রীয় বাছাই কমিটি কর্তৃক আবেদন যাচাই-বাছাইকৃত আবেদনসমূহ হতে পুরস্কারের জন্য সুপারিশ করবে ৩০ সেপ্টেম্বর। পরবর্তীতে অক্টোবরের ১০ তারিখে সুপারিশকৃত আবেদনসমূহ ‘জাতীয় পুরস্কার সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র নিকট প্রেরণ করা হবে। এরপর চলতি বছরের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসে ২০২০ (জানুয়ারি-ডিসেম্বর) সালের কর্মকান্ড বিবেচনাপূর্বক ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২১’ পুরস্কার প্রদান করা হবে।

No description available.

বিজ্ঞপ্তিতে পুরস্কার প্রদানের ক্ষেত্রে ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার নীতিমালা ২০২১’ অনুসারে কিছু শর্তাবলী প্রতিপালন সাপেক্ষে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়। এরমধ্যে বলা হয়, ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার নীতিমালা ২০২১’ অনুসারে মনোনয়ন প্রেরণের সময় এ নীতিমালার ৮ ধারায় বর্ণিত মনোনয়ন প্রেরণ ও বাছাই প্রক্রিয়া সম্পর্কিত বিধান যথাযথভাবে অনুসরণ করা, জেলা বাছাই কমিটি সাধারণ ও কারিগরি পৃথক ২টি ক্ষেত্রে সরকারি ও বেসরকারি পর্যায়ে আলাদাভাবে শ্রেষ্ঠ ব্যক্তি, শ্রেষ্ঠ দল ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান-এ তিনটি শ্রেণিতে ১টি করে মোট ১২টি প্রস্তাব বাছাইয়ের স্বপক্ষে কারণ লিপিবদ্ধ করে সুপারিশসহ কেন্দ্রীয় বাছাই কমিটির নিকট নির্ধারিত সময়ের মধ্যে প্রেরণ করা।

এছাড়াও নীতিমালায় বর্ণিত মনোনয়ন ছক (সংযোজনী ক, খ ও গ) যথাযথভাবে পূরণ করতে হবে। নীতিমালায় বর্ণিত মনোনয়ন ছক (সংযোজনী ক, খ ও গ) এবং ওয়েবসাইটে প্রকাশিত মনোনয়ন ছক ব্যতীত অন্য কোনো ছক-এ মনোনয়ন/আবেদন গ্রহণ করা হবে না। পূরণকৃত মনোনয়ন ছক ও বাছাই কমিটি সভার কার্যবিবরণীর হার্ডকপির পাশাপাশি সফটকপি ওয়ার্ড ও পিডিএফ ফাইলে ই-মেইল ([email protected])-এ প্রেরণ করতে হবে।

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার নীতিমালা ২০২১, মনোনয়ন ছক ও অনলাইনে আবেদন দাখিলের জন্য বিস্তারিত তথ্য জানতে www.ictd.gov.bd, www.doict.gov.bd এবং www.digitalbangladesh.gov.bd ওয়েবসাইট ভিজিট করার জন্যেও শর্তাবলীতে অনুরোধ করা হয়।

ইত্তেফাক/আরকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x