শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশের বাজারে মটো জি-৪০ ফিউশান ও জি-৬০

আপডেট : ২১ আগস্ট ২০২১, ২০:০১

অপেক্ষার অবসান ঘটিয়ে হালের সবচেয়ে আলোচিত স্মার্টফোন মটো জি-৪০ ফিউশান ও মটো জি-৬০ অবমুক্ত হলো বাংলাদেশের বাজারে৷ স্ন্যাপ ড্রাগন ৭৩২জি প্রসেসরের এই ফোন দুটি খুব সম্প্রতি দেশের বাজারে অবমুক্ত করা হলো। 

৬.৮ ইঞ্চি ও ১২০ হার্টজের আইপিএস ডিসপ্লের মটো জি৬০ ফোনটির পেছনে রয়েছে ডেপথ্ সেন্সরসহ ১০৮ মেগা পিক্সেল প্রাইমারী ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড লেন্স ও ৩২ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই স্মার্টফোন দিয়ে ৪কে ভিডিও ধারন করা যাবে। 

ছয় হাজার মিলি এম্পিয়ারের বড় ব্যাটারির এই ফোনে থাকছে অক্টাকোর অক্টাকোর প্রসেসর এবং এড্রেনো ৬১৮ জিপিইউ, ৩.৫ মি.মি হেডফোন জ্যাক ও ২০ ওয়াটের ফাস্ট চার্জার। ৬ গিগাবাইট র‍্যাম, ১২৮ গিগাবাইট রমের ফোনটি পাওয়া যাবে দুটি আকর্ষণীয় রঙে, ডায়নামিক গ্রে এবং ফ্রস্টেড শ্যামপেইন। মটো জি ৬০ এর বাজার মূল্য ২৮ হাজার ৯৯৯ টাকা।  

Moto G40 Fusion and Moto G60 go through the Geekbench with Snapdragon  processor

মটো জি৪০ ফিউশান ফোনটি পাওয়া যাবে দুটি ভ্যারিয়েন্টে। ৪ জিবি র‍্যাম ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি রম। অ্যান্ড্রয়েড ১১ আপডেটের সাথে সাথে এর স্পেসিফিকেশন জি৬০ এর মতোই। তবে ক্যামেরায় থাকবে পরিবর্তন। 

৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া আলট্রাওয়াইড, ডেপথ সেন্সর লেন্সও রয়েছে। জি৪০ ফিউশান এর ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি রমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ হাজার ৯৯৯ টাকা এবং ৬ জিবি র্যাম, ১২৮ জিবি রমের ফোনটি কিনতে পারবেন মাত্র ২৫ হাজার ৯৯৯ টাকায়।

বাংলাদেশে মটোরোলা মোবাইলের ন্যাশনাল পার্টনার সেলেক্সট্রা এই স্মার্টফোন দুটি বাজারজাত করছে। এই ফোন দুটি শুধুমাত্র ইকমার্স সাইট কিউকমের অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে৷ 

 

ইত্তেফাক/আরকে

এ সম্পর্কিত আরও পড়ুন