ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
২৭ °সে

স্বাস্থ্যসেবায় একগুচ্ছ সুবিধা নিয়ে মোবাইল অ্যাপ ‘হ্যালো ডক্টর এশিয়া’

স্বাস্থ্যসেবায় একগুচ্ছ সুবিধা নিয়ে মোবাইল অ্যাপ ‘হ্যালো ডক্টর এশিয়া’
হ্যালো ড. এশিয়া অ্যাপ। ছবিঃ সংবাদ বিজ্ঞপ্তি থেকে।

‘সবার জন্য অনলাইন স্বাস্থ্যসেবা’ এ প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ‘হ্যালো ডক্টর এশিয়া’। স্বাস্থ্যখাতে প্রচলিত প্রায় সব অনলাইন সেবা মিলবে Hello Doctor Asia মোবাইল অ্যাপ্লিকেশনে।

রোগীরা খুব সহজেই চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন, অনলাইনে প্রেসক্রিপশন ও স্বাস্থ্য তথ্যসমূহ আদান প্রদান করতে পারবেন। বিদেশে কর্মরত প্রবাসীরাও এই অ্যাপে সেবা পাবেন। বর্তমানে প্রায় ১০০ জন চিকিৎসক এই মোবাইল অ্যাপ্লিকেশনে অনলাইন স্বাস্থ্য সেবা প্রদানে যুক্ত আছেন এবং প্রতিদিনই নতুন নতুন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদানে যুক্ত হচ্ছেন। ইতিপূর্বে চিকিৎসকদের জন্য মোবাইল অ্যাপ ‌'হ্যালো ডক্টর প্রো' চালু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

‘হ্যালো ডক্টর এশিয়া’ ব্যবহারকারিরা ঢাকা শহরে জরুরি প্রয়োজনে চিকিৎসক ও অন্য স্বাস্থ্য কর্মীদের সেবা পাবেন এবং মেডিসিন অর্ডার করতে পারবেন। গুনগত মান সম্পন্ন স্বাস্থ্য পন্যের জন্য এই মোবাইল অ্যাপ্লিকেশনে রয়েছে হেলথ ই কমার্স, যার পণ্য দেশব্যাপী সরবরাহ করা হবে।

এশিয়ার সেরা হাসপাতাল সমূহে চিকিৎসা নিতে যারা যাবেন তাদের জন্য রয়েছে হেলথ প্যাকেজ সেবা। বর্তমানে বাংলাদেশ ও ভারতের প্রায় ৭০টি বিশেষায়িত হাসপাতালের সাথে রয়েছে নেটওয়ার্ক, খুব শিগগিরই সিঙ্গাপুর ও থাইল্যান্ডের সেরা হাসপাতাল সমূহের সঙ্গেও যুক্ত হবে। ফলে ‘হ্যালো ডক্টর এশিয়া’ মোবাইল অ্যাপ্লিকেশনে ব্যবহারকারিরা পাবেন বিশেষ হেলথ প্যাকেজ। দেশজুড়ে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্র সমূহের সঙ্গে তৈরি হচ্ছে পার্টনারশিপ, যার ফলে ছাড়কৃত মূল্যে স্বাস্থ্য সেবা পাওয়া যাবে সবখানেই। কলকাতা থেকে প্রকাশিত ‘সুস্বাস্থ্য’ পত্রিকার সৌজন্যে ‘হ্যালো ডক্টর এশিয়া’ ব্যবহারকারিরা বাংলা ভাষায় লেখা বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রায় ৫ হাজার হেলথ আর্টিকেল পড়তে পারবেন এবং দুই বাংলার চিকিৎসকদের লেখায় যা আরো সমৃদ্ধ হবে। কিশোর, কিশোরীসহ সবার স্বাস্থ্যবিষয়ক জ্ঞান বাড়াতে এ সুবিধাটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

হ্যালো ডক্টর ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ফোরকান হোসেন জানান, বর্তমানে দশ ধরনের সেবা নিয়ে শুরু করলেও এক অ্যাপে সম্ভাব্য সব ধরনের স্বাস্থ্য সেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি, যা স্বাস্থ্যখাতে কিছু সুনির্দিষ্ট টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হবে এবং সবার সহযোগিতায় ‘হ্যালো ডক্টর এশিয়া’ অনলাইন স্বাস্থ্যসেবায় কার্যকর ভূমিকা রাখবে। মোবাইল অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৩ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন