শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঈদ উপলক্ষে দেশের বাজারে মধ্যম বাজেটের স্মার্টফোন পি৩০ লাইট

আপডেট : ০৮ মে ২০১৯, ২০:৩৬

আসন্ন ঈদ উপলক্ষে দেশের বাজারে পাওয়া যাচ্ছে বিশ্বজুড়ে সাড়া জাগানো মধ্যম বাজেটের হুয়াওয়ের পি৩০ সিরিজের পি৩০ লাইট স্মার্টফোন।  ঈদ উপলক্ষে ফোনটির সঙ্গে থাকছে মোটরবাইক ও হ্যান্ডসেটসহ নিশ্চিত উপহার। সেই সঙ্গে থাকছে থাইল্যান্ড ঘুরে আসার সুযোগ।

বিশ্বজুড়ে সাড়া জাগানো হুয়াওয়ের পি৩০ সিরিজের পি৩০ লাইট স্মার্টফোনটিতে ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে ওয়াইড অ্যাঙ্গেলের ট্রাইলেন্স। এর সঙ্গে আছে ডিজিটাল জুমিং সুবিধা। আরও থাকছে ১.৮ অ্যাপারচারের ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের ২৪ মেগাপিক্সেলের প্রধান রিয়ার ক্যামেরা। এছাড়াও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেল ও বোকেহ সুবিধাসহ ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।  ছবি, ভিডিও, গান কিংবা অ্যাপস সংরক্ষণের ঝামেলা এড়াতে ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যামসহ ১২৮ জিবি রম। ফলে স্টোরেজের চিন্তা ছাড়াই নির্ঝঞ্জাটভাবে ফোনটি ব্যবহার করা যাবে। এছাড়াও ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

দৈনন্দিন সেলফিগুলোকে আরও জীবন্ত করে তুলতে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও ফোনটিতে যোগ করা হয়েছে পোট্রেইট, প্যানারোমা, থ্রিডি প্যানারোমা, ফিল্টারিং, ক্যাপচার স্মাইলস, মিরর রিফ্লেকশন, টাইমার, এ আই লেন্স, স্টিকারস প্রভৃতি। ফোনটিতে একটানা ভিডিও ক্যাপচারিং করা যাবে। এর রয়েছে ১০৮০ পিক্সেলের ভিডিও রের্কডিংয়ের সুবিধা। পাওয়া যাবে ১৯২০ ও ১০৮০ পিক্সেলের ভিডিও রেজ্যুলেশন।   

৬.১৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের পি৩০ লাইট স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মিডনাইট ব্ল্যাক, পার্ল হোয়াইট ও পিকক ব্লু এই তিনটি রঙে। এতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে। অ্যান্ড্রয়েড ৯.০ (পাই) অপারেটিংসহ ফোনটিতে রয়েছে ৩ হাজার ৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। বাংলাদেশের বাজারে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ২৯ হাজার ৯৯৯ টাকায়।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন