বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭
২৮ °সে

পাঠাওয়ের প্রতি রাইডে ১ টাকা পাবে জাগো ফাউন্ডেশন

পাঠাওয়ের প্রতি রাইডে ১ টাকা পাবে জাগো ফাউন্ডেশন
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পাঠাও সিইও হুসেইন এম ইলিয়াস ও জাগোর প্রতিষ্ঠাতা করভী রাকসান্দ। ছবি: সংগৃহীত

দেশের আর্থিকভাবে অস্বচ্ছল শিশুদের ভবিষ্যত নির্মাণের লক্ষ্যে 'এভরি রাইড ম্যাটার্স' ক্যাম্পেইন শুরু করেছে ডিজিটাল রাইড শেয়ারিং ও ফুড ডেলিভারি প্লাটফর্ম ‘পাঠাও লিমিটেড’। এই ক্যাম্পেইনের আওতায় পবিত্র রমজান মাসে তাদের সেবাদানকৃত প্রত্যেকটি রাইড থেকে এক টাকা জমা হবে সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণে।

পরবর্তীতে সেই টাকা হস্তান্তর করা হবে জাগো ফাউন্ডেশনের কাছে। যেখানে এক বছর ধরে, এই শিশুদের শিক্ষার খরচ এবং প্রয়োজনীয় সকল শিক্ষা সামগ্রী প্রদান করা হবে পাঠাও এর পক্ষ থেকে।

এ বিষয়ে পাঠাও সিইও হুসেইন এম ইলিয়াস বলেন, 'একটি সুন্দর ভবিষ্যত তৈরির জন্য সবচেয়ে সুন্দর স্বপ্ন কেবলমাত্র শিশুরাই দেখতে পারে। জাগো ফাউন্ডেশন অনেকদিন যাবৎ অসহায় শিশুদের শিক্ষার উন্নয়ন নিয়ে কাজ করছে। আমরা বিশ্বাস করি, সকল শিশুর শিক্ষার অধিকার রয়েছে এবং এই কারণে আমরা জাগোর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। আমরা তাদের প্রাত্যহিক জীবন উন্নয়নে অবদান রাখতে পেরে দারুন আনন্দিত।'

জানা গেছে, এই ক্যাম্পেইনের মাধ্যমে যে টাকা শিশুদের জন্য বরাদ্দ করা হবে তার পুরোটাই দেওয়া হবে পাঠাওয়ের প্রাপ্ত কমিশন থেকে। ফলে ইউজার, রাইডার এবং ক্যাপ্টেনদের আয়ের ওপর কোন প্রভাব পড়বে না। এজন্য তাদের অতিরিক্ত কোনো টাকা প্রদান করতে হবে না। কিন্তু সবাই যাতে নিজেদের এই ক্যাম্পেইনের একজন অংশীদার মনে করতে পারেন, সেজন্য প্রতি রাইড শেষে তাদের মোবাইল স্ক্রিনে যে শিশুটি টাকা পাচ্ছে তার ছবি ভেসে উঠবে।

আর্থিকভাবে অস্বচ্ছল শিশুদের ভবিষ্যত গড়তে ক্যাম্পেইনকে সফলভাবে পরিচালনা করতে সম্প্রতি পাঠাও লিমিটেড এবং জাগো ফাউন্ডেশনের মধ্যে সম্পন্ন হয়েছে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। অনুষ্ঠানে পাঠাও সিইও হুসেইন এম ইলিয়াস এবং জাগোর প্রতিষ্ঠাতা করভী রাকসান্দসহ দুইটি প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/জেডএইচডি/নূহু

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত