বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আইএসপিএবি নির্বাচন-২০১৯: অভিজ্ঞদের নিয়ে ‘টিম ইউনাইটেড’ প্যানেল

আপডেট : ২৫ মে ২০১৯, ২১:১৭

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির কার্যকরী কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য অভিজ্ঞদের নিয়ে একটি প্যানেল ঘোষণা করা হয়েছে। আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিমের নেতৃত্বে ঘোষিত এ প্যানেলের নাম টিম ইউনাইটেড। এছাড়া এ প্যানেলে আছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদকসহ ৬ জন। আগামী মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হবে ৬ জুলাই। কমিটির মেয়াদ ২ বছর।

‘টিম ইউনাইটেড’ নামের এই প্যানেলে বর্তমান কমিটির যারা আছেন তারা হলেন- বর্তমান সভাপতি আমিনুল হাকিম ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক। এছাড়া আছেন শুভ্র সরকার, রাশেদ আমিন বিদ্যুৎ, কামাল হোসেন, মইন উদ্দিন আহমেদ ও খন্দকার মুহাম্মদ আরিফ। নতুন ২ জন হলেন চট্টগ্রামের সিটিজি টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আনোয়ার ও ঢাকার কেএস নেওয়ার্কের প্রধান নাজমুল হক ভুঁইয়া।

প্যানেলের সদস্য সংখ্যা এবার নয়জন। আইএসপিএবরি গঠনতন্ত্র সংশোধন ২ জন বাড়ানো হয়েছে। অ্যাসোসিয়েট মেম্বার ক্যাটাগরিতে ৪ জন প্রার্থী দেয়ার সুযোগ থাকলেও টিম ইউনাইটেড এই ক্যাটাগরিতে প্যানেল থেকে কোনও প্রার্থী দিচ্ছে না।

আরও পড়ুন: মানুষের পেটে চামচ, টুথব্রাশ ও স্ক্রু-ড্রাইভার

ইন্টারনেট ব্যবসায়ীরা বলছেন, এই টিমে অভিজ্ঞ প্রার্থীর সংখ্যাই বেশি। পুরনোদের মধ্যে অভিজ্ঞদের নিয়েই টিম ইউনাইটেড প্যানেল তৈরি করা হয়েছে। 
প্যানেলেল নের্তৃত্বে থাকা বর্তমান সভাপতি আমিনুল হাকিম প্রতিশ্রুতি দিয়েছেন, টিম ইউনাইটেড নির্বাচিত হলে আইএসপি শিল্পকে আইটি এনাবল সার্ভিসে রূপান্তর করা হবে।

তিনি জানান, দেশে আইএসপি লাইসেন্সের সংখ্যা বেড়ে গেছে। এনটিটিএন অপারেটরগুলোর একচেটিয়া ব্যবসা থেকে আইএসপি অপারেটরগুলোকে রক্ষার চেষ্টা করা হবে। পেশি শক্তির হাত থেকে আইএসপিএবির সদস্যদের স্বার্থ রক্ষায় কাজ করা হবে।

বর্তমান কমিটির সাফল্যের কথা তুলে ধরে আমিনুল হাকিম বলেন, ‘আইএসপি খাতের উন্নয়নে বর্তমান কমিটির সদস্যরা ব্যাপক অবদান রেখেছেন। এর মধ্যে অন্যতম হলো এই খাতের ভ্যাট ১৫ থেকে কমিয়ে ৫ শতাংশ করা।’

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন