ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


ল্যাপটপ মেলায় আইলাইফের নতুন ল্যাপটপ

ল্যাপটপ মেলায় আইলাইফের নতুন ল্যাপটপ
ফাইল ছবি

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১১ থেকে ১৩ জুলাই চলবে ল্যাপটপ মেলা। আমেরিকান ব্র্যান্ড ‘আইলাইফ’ মেলায় ডিসকাউন্ট এবং প্রতিটি ল্যাপটপে উপহার সামগ্রী দেওয়ার ঘোষণা দিয়েছে। অফারটি দেশব্যাপী রায়ান্স কম্পউিটার, স্টার টকে, কম্পউিটার ভলিজে, ড্যাফোডলি কম্পউিটার, ডলফনি কম্পউিটাররে সকল শাখাসহ অনুমোদতি শো রুমে পাওয়া যাব।

মেলায় প্রথমবারের মতো ৪টি নতুন মডেলের ল্যাপটপও প্রদর্শন করবে আইলাইফ। মেলায় ১৩ হাজার ৫০০ টাকায় জেড এয়ার লাইট মডেলের নতুন ল্যাপটপ দেবে আইলাইফ। আইলাইফ ব্র্যান্ডের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাসির উদ্দিন বলেন, বাজেট প্রেমী ক্রেতাদের কথা মাথায় রেখে এবারের মেলায় সবচেয়ে কম দামে নতুন ল্যাপটপ দেবে আইলাইফ, এতে করে শিক্ষার্থীরা সহজে কম্পিউটার কিনতে পারবে।

জেড এয়ার সিএক্স থ্রি

জেড এয়ার সিএক্স থ্রি মডেলের ল্যাপটপে রয়েছে লেটেস্ট প্রজন্মের ইন্টেল কোর আই থ্রী প্রসেসর এবং ফুল হাই ডেফিনেশন ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে। আউটসোর্স, ফ্রী লান্সিং কাজের উপযোগী হওয়ায় তরুণদের কাছে এই ল্যাপটপটি পছন্দের শীর্ষে। অফিসের প্রয়োজনীয় সব ধরনের কাজ যেমন মাইক্রোসফট অফিস, এডোব ইলাসট্রেটর, ফটোশপ সহ নানা ধরনের কাজ করা যাবে অনায়েসে। ৪ গিগাবাইট র‌্যাম এবং ১ টেরাবাইটের হার্ডডিক্স ড্রাইভ আপনাকে দিবে দ্রুত কাজ করার সুবিধা। এছাড়াও ল্যাপটপটিতে রয়েছে উন্নত মানের স্পিকার, ক্যামেরা, ব্লুটুথ এবং ওয়াইফাই সিস্টেম। দাম ধরা হয়েছে ৩৪,০০০ টাকা।

জেড এয়ার এক্স ১৩.৩ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই ল্যাপট টি গুনে ও মানে অতুলনীয়। জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম বিশিষ্ট এই ল্যাপটপে রয়েছে ৪ জিবি রেম এবং ১২৮ জিবি এসএসডি স্টোরেজ, প্রয়োজনে বাড়ানো যাবে। এই বাজেট ল্যাপটপ দিয়ে আপনি প্রতিদিনের নেট ব্রাউজিং, ওয়ার্ড এডিটিং, ব্যক্তিগত বিনোদন যেমন হাই ডেভিনেশন মুভি দেখা, গান শোনা এবং টুকটুক গেমিংও সেরে নিতে পারবেন। ল্যাপটপ মেলাতে এই ল্যাপটপ মাত্র ৩০,৫০০ টাকায় পাওয়া যাবে।

জেড এয়ার লাইট এ ল্যাপটপটিতে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ১১.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, পাওয়ারফুল ইন্টেল প্রসেসর। জেনুইন উইন্ডোজ থাকায় চমৎকার পারফরমেন্স দেবে ল্যাপটপটি। সাশ্রয়ী দামের এই ল্যাপটপ দিয়ে ছাত্র, ছাত্রী এবং অফিস এক্সিকিউটিভরা প্রয়োজনীয় সব ধরনের কাজ করতে পারবেন। গুরুত্বর্পূণ ইমেইল, প্রেজেন্টেশান, ইন্টারনেট ব্রাউজিং, মাইক্রোসফট অফিস ইত্যাদি কাজও অনায়াসে করা যাবে। ৮০০ গ্রাম ওজনের এই ল্যাপটপটি সহজে বহনযোগ্য। আকর্ষণীয় ডিজাইন, সিলভার কালারের এই ল্যাপটপটিতে ৭-৮ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। ১০টি আকর্ষণীও উপহার সহ মেলায় মাত্র ১৩,৫০০ টাকায় এই ল্যাপটপটি আই লাইফের প্যাভিলিয়নে পাওয়া যাবে।

আরও পড়ুন: ২০ মণ ওজনের গরু ‘পালসার বাবু’

জেড পিসি (অল ইন ওয়ান) ২১.৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে রেজুলেশন, পিসিতে রয়েছে পাওয়ারফুল ইনটেল কোর আই থ্রী প্রসেসর, ৪গিগাবাইট ডিডিআর থ্রী রেম, ১ গিগাবাইট হার্ড ডিস্ক, রয়েছে ক্যামেরা, ৪ টি ইউএসবি পোর্ট, লেন পোর্ট এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি যা ৪-৫ ঘণ্টা ব্যাকআপ দিবে, ৮০ ঘণ্টা স্ট্যান্ড বাই সময় চার্জ থাকবে। পিসির সাথে রয়েছে ওয়্যারলেস মাউস, কি বোর্ড, ২.০ এবং ৩.০ ইউএসবি পোর্ট যা সব ধরনের এক্সটারনাল ডিবাইস ও হার্ড ডিস্ক সাপোর্ট করবে। কালো রঙের এই অল ইন ওয়ান পিসি টি অফিসের যাবতীয় গ্রাফিক্স কাজের জন্য অসাধারন, সাথে রয়েছে ১ বছরের ফুল ব্র্যান্ড ওয়ারেনটি। আকর্ষণীও উপহারসহ মেলায় ৪৮,০০০ টাকায় পাওয়া যাবে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন