চট্টগ্রামে ১৩ লাখ টাকার স্কলারশিপের ঘোষণা ‘ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট’র

চট্টগ্রামে ১৩ লাখ টাকার স্কলারশিপের ঘোষণা ‘ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট’র
শিক্ষার্থীদের জন্য ১৩ লাখ টাকার স্কলারশিপের ঘোষণা ‘ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট’র।

সম্প্রতি ১৩ লাখ টাকার শতভাগ স্কলারশিপ ঘোষণা করেছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের চট্টগ্রাম শাখা। 'প্রযুক্তি দক্ষতায় গড়বো তরুণ প্রজন্মের ক্যারিয়ার' এই স্লোগানকে প্রতিপাদ্য করে প্রতিষ্ঠানটি এই স্কলারশিপ ঘোষণা করে। এই স্কলারশিপের জন্য আগ্রহীদের আগামী ২৩ জুলাইয়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

জানা যায়, প্রতিষ্ঠানটিতে গ্রাফিক ডিজাইনিং, ওয়েব ডিজাইনিং, ডিজিটাল মার্কেটিং এবং অফিস অ্যাপ্লিকেশন উইথ বিজনেস কমিউনিকেশন বিষয়ে এই স্কলারশিপ পাবে আগ্রহীরা।

এ বিষয়ে ক্রিয়েটিভ আইটির চট্টগ্রাম শাখার ব্যবস্থাপক মাহমুদুল হাসান বলেন, 'প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রতি মুহূর্তে কাজ করে চলেছে ক্রিয়েটিভ আইটি। এই পর্যন্ত আমরা ৩০ হাজারেরও বেশি প্রযুক্তিতে দক্ষ কারিগর তৈরি করেছি। তারা ডিজিটাল বাংলাদেশের উন্নয়নে অবদান রেখে চলেছে।'

তিনি আরও বলেন, 'ডিজিটাল সেবা দিতে ইতিমধ্যে সরকার দেশের নানা প্রান্তে হাইটেক পার্ক নির্মাণ করে চলেছে। তথ্যপ্রযুক্তি সেবাখাত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ অনেক জায়গায় প্রয়োজন দক্ষ জনশক্তি। প্রযুক্তিখাতে নিশ্চিত কর্মসংস্থানের জন্যই আমাদের এই উদ্যোগ। বর্তমান নিয়োগকর্তারা চাইছেন আইটি স্কিল, সফট স্কিলের পাশাপাশি, কমপ্লেক্স ডিসিশন নেবার দক্ষতা; আর সেই দক্ষতা গড়তেই কাজ করে চলেছে ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউট।'

প্রতিষ্ঠানটিতে অনলাইনে আবেদন করতে হবে forms.gle/gmD6WxSPMT6s8x6M8 এই ঠিকানায়। এখানে প্রয়োজনীয় তথ্যাদি পূরণ করে সাবমিট করলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে শিক্ষার্থীর সঙ্গে যোগাযোগ করে পরবর্তী প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত