ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
২৬ °সে

যা আছে আইফোন-১১ তে

যা আছে আইফোন-১১ তে
আইফোন-১১। ছবি: সংগৃহীত

অপেক্ষার অবসান। ফের সবথেকে বড় চমক নিয়ে হাজির হল অ্যাপল। মঙ্গলবার রাতে অ্যাপলের তরফে নতুন উপহার পেলেন টেকস্যাভিরা। ক্যালিফোর্নিয়ার কুপারটিনোতে অ্যাপলের সিইও টিম কুক ঘোষণা করলেন আইফোনের তিনটি মডেল আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো-সহ অ্যাপেলের আরও কয়েকটি প্রোডাক্টের কথা। শুধু ফোন নয়, এদিন ১০.২ ইঞ্চির আইপ্যাড, ‘অ্যাপেল ওয়াচ সিরিজ ৫’ ও অ্যাপল টিভি প্লাসের কথা ঘোষণা করেন অ্যাপেলের সিইও।

জানা গেছে, আইফোন ১১-এ থাকছে ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে। এ ছাড়াও গ্রাহকদের অন্য ধরনের অনুভূতি দিতে থাকছে ডলবি অ্যাটমসের যুগলবন্দি। ১২ মেগাপিক্সেল ক্যামেরায় থাকছে অটোম্যাটিক নাইট ভিশন। অর্থাৎ কম আলোতেও তোলা যাবে দুর্দান্ত ছবি। ৬০ এফপিএসের সঙ্গে ৪কে ভিডিও তোলা যাবে এই ফোনে। ফ্রন্ট ক্যামেরায় করা যাবে স্লো মোশন ভিডিও। সংস্থার তরফে জানানো হয়েছে ছ’টি রঙে পাওয়া যাবে এই নতুন আইফোন। ভারতের বাজারে ৬৪ জিবির এই আইফোনের দাম শুরু হচ্ছে ৬৪ হাজার ৯০০ টাকা থেকে।

আরো পড়ুন: রানুর স্বপ্নপূরণ, প্রকাশ্যে ‘তেরি মেরি কাহানি’ পুরো গান

আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্সে থাকছে ট্রিপল রিয়ার ক্যামেরা। ৫.৮ ইঞ্চির ডিসপ্লে আইফোন ১১-এ। ৬.৫ ইঞ্চি ডিসপ্লে পাওয়া যাবে আইফোন ১১ প্রো ম্যাক্সে। এ ছাড়াও থাকছে ডলবি ভিশন, ডলবি অ্যাটমস এবং রেটিনা ডিসপ্লে। আইফোন ১১ প্রো পাওয়া যাবে ৯৯ হাজার ৯০০ টাকা ও আইফোন ১১ প্রো ম্যাক্স পাওয়া যাবে ১ লক্ষ ৯ হাজার ৯০০ টাকায়।

চলতি মাসের ২০ তারিখ থেকেই শুরু হচ্ছে প্রি বুকিং। ২৭ তারিখ থেকে ভারতের বাজারে মিলবে আইফোন ১১, ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্স। সংস্থার তরফে জানানো হয়েছে, আগের থেকে আরো বেশি শক্তিশালী ব্যাটারি নিয়ে বাজারে আসছে এই ফোনগুলো।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন