ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
২৯ °সে


এক পর্যায়ে কারও কাছে প্রচুর টাকা থাকা উচিত নয়: জাকারবার্গ

এক পর্যায়ে কারও কাছে প্রচুর টাকা থাকা উচিত নয়: জাকারবার্গ
মার্ক জাকারবার্গ। ছবি: সংগৃহীত

ফেসবুকের কর্মীদের সঙ্গে এক প্রশ্নোত্তর অনুষ্ঠানে হাজির হয়েছিলেন প্রতিষ্ঠানটির সিইও মার্ক জাকারবার্গ। গত বৃহস্পতিবার ওই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। সেখানে জাকারবার্গ বলেছেন, ‘আমি জানি না কার কাছে কত পরিমাণ টাকা থাকা উচিত। তবে এক পর্যায়ে গিয়ে কারও কাছেই প্রচুর টাকা থাকা উচিত নয়।’

যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে দুইজন প্রেসিডেন্ট পদপ্রার্থী হলেন বার্নি স্যান্ডার্স ও এলিজাবেথ ওয়ারেন। তারা চান না ফেসবুকের মতো কোনো প্রতিষ্ঠান গড়ে উঠুক। ওয়ারেন তো সরাসরিই বলেছেন ফেসবুক তার অপছন্দ। আর স্যান্ডার্স মনে করেন, বিশ্বে কোনো বিলিয়নিয়ার থাকা উচিৎ নয়।

ফেসবুকের বিরোধিতা করলেও স্যান্ডার্সের মন্তব্যে সর্মথন জানিয়েছেন জাকারবার্গ। তাই জাকারবার্গের কথা হলো কোনো এক সময় গিয়ে মানুষের প্রচুর টাকা থাকা উচিত নয়।

নিজের সম্পদ নিয়ে জাকারবার্গ বলেছেন, তিনি ও তার স্ত্রী প্রিসিলা চ্যান তাদের জীবদ্দশায় সমস্ত সম্পদ দান করে যাবেন।

এদিকে এলিজাবেথ ওয়ারেনের ফেসবুককে ভেঙে দেওয়ার প্রস্তাবে জাকারবার্গ জানান, তিনি এ বিষয়ে আইনি লড়াইয়ে যাবেন।

উল্লেখ্য, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গে সম্পদের পরিমাণ হচ্ছে ৬৫.৩ বিলিয়ন মার্কিন ডলার। বিশ্বে সবচেয়ে কম বয়সী বিলিয়নিয়ার হিসেবে পরিচিত তিনি।

এ ছাড়া তার একটি দাতব্য প্রতিষ্ঠান আছে। ‘চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ’ নাম প্রতিষ্ঠানটির। এ প্রতিষ্ঠানের মাধ্যমে জাকারবার্গ তার মোট সম্পদের ৯৯ শতাংশ দাতব্য কাজে ব্যয় করার ঘোষণা দেন।

সূত্র: বিবিসি, সিএনবিসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন