ঢাকা বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ
ইমার্জিং কাপের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে ৮ দলের অধিনায়ক। ছবি: সংগৃহীত

এশিয়ার আটটি দল নিয়ে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ইমার্জিং টিমস এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। ‘এ’ ও ‘বি’ দুই গ্রুপে বিভক্ত হয়ে উদ্বোধনী দিনই মাঠে নামছে টুর্নামেন্টে অংশ নেয়া আটটি দল।

‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ হংকং। খেলাটি হবে সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে। একই গ্রুপে বিকেএসপির ৩ নম্বর মাঠে লড়বে ভারত ও নেপাল। শেষ মুহূর্তে দল না পাঠানোয় সংযুক্ত আরব আমিরাতের পরিবর্তে এবারের আসরে খেলার সুযোগ পেয়েছে নেপাল।

একই দিন ‘এ’ গ্রুপের দু’টি ম্যাচ রয়েছে। কক্সবাজারের একাডেমি মাঠে খেলবে শ্রীলংকা-ওমান ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-আফগানিস্তান।

‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, হংকং ও নেপাল। ‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলংকা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান।

২৩ নভেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে ইমার্জিং এশিয়া কাপ।

আরও পড়ুন: শহীদ নূর হোসেনকে নিয়ে কটূক্তি করায় ক্ষমা চাইলেন রাঙ্গা

ইমার্জিং এশিয়া কাপকে সামনে রেখে গত ১০ নভেম্বর ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলকে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। দলে আছেন জাতীয় দলের সৌম্য সরকার, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব ও আবু হায়দার রনি।

বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাইম শেখ, ইয়াসির আলি চৌধুরি, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, মাহমুদ হাসান, মেহেদি রানা, সুমন খান, মাহিদুল ইসলাম ভূইয়া, আবু হায়দার রনি ও মাহাদি হাসান। -বাসস

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন