ঢাকা মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
২৭ °সে


মেসির গোলে ‘প্রতিশোধ’ নিল আর্জেন্টিনা

মেসির গোলে ‘প্রতিশোধ’ নিল আর্জেন্টিনা
ছবি-সংগৃহীত

কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল মেসি ও তার দলের। সেই হারের একধরনের প্রতিশোধ নিল আর্জেন্টিনা। সুপার ক্লাসিকোর এই ম্যাচে মেসির গোলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের ১০ মিনিটে পেনাল্টি পেয়ে যায় ব্রাজিল। তবে পেনাল্টি কাজে লাগাতে পারেনি গ্যাব্রিয়েল জেসুস। এর তিন মিনিট পরেই পেনাল্টি পায় আলবেসেলেস্তেরা। মেসির শট প্রথমে ফিরিয়ে দেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। ফিরতি বল পেয়ে যান মেসি। এবার আর গোল করতে ভুল করেননি তিনি। এই গোলেই এগিয়ে থাকেন মেসিরা।

পুরো ম্যাচে ৬৬ ভাগ বল তাদের পায়ে রাখে ব্রাজিল। তবে একের পর এক আক্রমণে ব্রাজিলের নভিশ্বাস তুলে ছেড়েছে মেসির সঙ্গে আর্জেন্টিনার তরুণ আক্রমণভাগ। পুরো ম্যাচে আর্জেন্টিনা গোল মুখে শট নিয়েছে ৯টি। অন্যদিকে ব্রাজিল গোলের লক্ষ্যে শট নিতে পেরেছে মাত্র একটি।

ব্রাজিল একাদশ: অ্যালিসন বেকার, দানিলো, এডের মিলিটাও, থিয়াগো সিলভা, অ্যালেক্স সান্দ্রো, আর্থুর মেলো, ক্যাসেমিরো, লুকাস পাকুইতা, গ্যাব্রিয়েল হেসুস, রবার্তো ফিরমিনো এবং উইলিয়ান।

আর্জেন্টিনা একাদশ: এস্তেবান আনদ্রাদা, হুয়ান ফয়েথ, গ্যাব্রিয়েল পিজেল্লা, নিকলাস ওটামেন্ডি, নিকলাস তালিয়াফিকো, রদ্রিগো ডি পল, লুকা ওকাম্পোস, লিওনেল পারেদেস, জিওভানি লো সেলসো, লুকা মার্টিনেস ও লিওনেল মেসি।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১০ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন