ইমার্জিং কাপের ফাইনালে বাংলাদেশ

ইমার্জিং কাপের ফাইনালে বাংলাদেশ
ছবি: সংগৃহীত

আফগানিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠলো বাংলাদেশ। বৃহম্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে লাল-সবুজ পতাকাধারীরা।

সকালে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে সুবিধা করে উঠতে পারেনি আফগানিস্তান। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। তবে দারউইশ রসুলি এক পাশ আগলে খেলতে থাকেন। শেষের দিকে ওয়াহিদুল্লাহ শাফাক এবং তারিক স্টানিকজাইকে সাথে নিয়ে দলের রান ২’শ পার করেন। সৌম্য সরকারের বলে আউট হওয়ার হওয়ার আগে ১২৮ বল খেলে ১২৪ রান করেন রসুলি। শেষ পর্যন্ত স্কোর বোর্ডে ২২৮ রান তুলতে সমর্থ হয় আফগানিস্তান। বোলিংয়ে বাংলাদেশের পক্ষে সৌম্য সরকার ও হাসান মাহমুদ ৩টি করে উইকেট নেন। তানভির ইসলাম পান ২ উইকেট।

২২৯ রান তাড়া করতে নেমে ২৬ রানে নাইম শেখের উইকেট হারিয়ে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। তবে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে শুরুর ধাক্কা ভালো ভাবেই সামাল দেন শান্ত। দুই জনের অর্ধশতকে সুবিধাজনক অবস্থানে পৌঁছায় বাংলাদেশ। আউট হওয়ার আগে সৌম্য ও শান্ত যথাক্রমে ৬১ ও ৫৯ রান করেন। শেষের দিকে ইয়াসির আলীকে সঙ্গে নিয়ে আক্রমণাত্মক ব্যাটিং করে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। ৩৬ বল খেলে ৪৫ করেন আফিফ। ইয়াসির আলী করেন ৩৮ রান।

আরও পড়ুন: সারাদেশে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি জোরদার করেছে টিসিবি

২৩ অক্টোবর ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। হোম অব ক্রিকেট শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায় শুরু হবে ম্যাচটি

ইত্তেফাক/এসইউ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত