শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আটকানো যাচ্ছেনা ওয়ার্নারকে, হাই তুলছেন আজাহাররা

আপডেট : ২৯ নভেম্বর ২০১৯, ১৯:৩১

অ্যাডিলেড দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। একে বৃষ্টিবাগড়া, দিবারাত্রির টেস্ট, গোলাপি বল সব কিছুই যেন তুচ্ছ এই বাঁহাতি ওপেনারের সামনে। তিনি যেভাবে ব্যাট করে চলেছেন তাতে অস্ট্রেলিয়া স্বপ্ন দেখতেই পারে। কিন্তু দুঃস্বপ্নের মতো কিছু একটা হয়তো আঁচ করছেন আজাহার আলীরা। কেননা প্রথম টেস্টেও এই বাঁহাতি ওপেনার ডুবিয়ে ছিলেন পাকিস্তানকে। সঙ্গে রয়েছেন সেই মার্নাস লাবুশেন।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অসিরা। ইনিংসের চতুর্থ ওভারেই ওপেনার জো বার্নসের সাজঘরের ফেরান পেসার শাহীন শাহ আফ্রিদি। তবে তারপর থেকে পাকিস্তানি বোলারদের নাকের জল আর চোখে জল এক করে দিয়েছেন ডেভিড ওয়ার্নার আর মার্নাস লাবুশেন। দুজনেই তুলেনিয়েছেন সেঞ্চুরি। এর মধ্যে ওয়ার্নার ছুঁয়েছেন দেড়শ (১৬৬) আর লাবুশেন (১২৬)। দুজনেই অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেছেন।

আরও পড়ুন: রক্তে রঞ্জিত অশান্ত ইরাক, জ্বলছে ইরানি কনসুলেট নিহত ২৮

এদিকে ধারাভাষ্য কক্ষ থেকে উত্তরসূরিদের গতর না নাড়ানোর সমালোচনায় মুখর ছিলেন ওয়াসিম আকরাম। বললেন, ‘লালা ল্যান্ডে’ (স্বপ্ন রাজ্যে) না থেকে বা হাই না তুলে সবার উচিত প্রতিটি বলে চোখ রাখা। 

দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ এক ইউকেটে ৩০২ রান।ড্রেসিং রুমে স্মিথ মুচকি হাসি হাসলেও আজাহারদের রাতের ঘুমে হয়তো বিঘ্ন ঘটাবেন ওয়ার্নার ও লাবুশেন।

ইত্তেফাক/এসি