ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
২০ °সে

আশা ছেড়েই দিচ্ছেন গার্দিওলা!

আশা ছেড়েই দিচ্ছেন গার্দিওলা!
ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। ছবি: সংগৃহীত

শেষ পাঁচ ম্যাচের তিনটিতেই পয়েন্ট খুইয়ে মাঠ ছেড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এমন তথৈবচ পারফরমেন্স দিয়ে আর যাই হোক শিরোপা জেতা যায় না। মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের কাছে ২-১ ব্যবধানে হেরে তাই শিরোপা ধরে রাখার আশা ছেড়েই দিচ্ছেন দলটির কোচ পেপ গার্দিওলা।

শনিবার রাতে নিজেদের মাঠে দারুণ শুরু করলেও ২৩ মিনিটে পেনাল্টি হজম করে প্রিমিয়ার লিগ শিরোপাধারীরা। সেখান থেকে মার্কাস রাশফোর্ডের গোলটির মিনিট ছয়েক পর আবারও ইউনাইটেডের আঘাত। এবার গোলটা এলো অ্যান্থনি মার্শিয়ালের পা থেকে, ইনজুরির কারণে যার মাঠে নামা নিয়েই সন্দেহ ছিল ম্যাচের আগে!

দুই গোলে পিছিয়ে বিরতিতে যাওয়া সিটিজেনরা দ্বিতীয়ার্ধে খেলেছে দারুণ কর্তৃত্ব নিয়েই। ৮০ ভাগের কাছাকাছি সময়ে বলের দখল রাখা সিটি ব্যবধান কমায় ৮৫ মিনিটে, নিকলাস ওটামেন্ডির কল্যাণে। তবে সমতাসূচক গোলটির দেখা আর পায়নি গার্দিওলার দল। ফলে শেষ পাঁচ ম্যাচে এ নিয়ে অষ্টম পয়েন্টটি খুইয়েই মাঠ ছাড়ে তারা।

এই হারের ফলে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে তাদের ব্যবধান গিয়ে ঠেকেছে ১৪ পয়েন্টে। এমনকী এক ম্যাচ কম খেলা লেস্টার সিটির চেয়েও ৩ পয়েন্ট পিছিয়ে তালিকার তিন নম্বরে আছে গার্দিওলার শিষ্যরা।

গেলো মৌসুমে এই ডিসেম্বর মাসেই সাত পয়েন্টে পিছিয়ে ছিল সিটি। সেবার ব্যবধান ঘুঁিচয়ে শিরোপা জিতলেও চলতি মৌসুমে ব্যবধানটা দ্বিগুণে গিয়ে ঠেকেছে। এমন ব্যবধান ঘঁ্ুচিয়ে শিরোপা ধরে রাখার আশা তাই এক প্রকার ছেড়েই দিচ্ছেন গার্দিওলা। লিভারপুলকে ধরার আশা করাকে তো রীতিমতো ‘অবাস্তবই’ বলে দিলেন তিনি!

গার্দিওলার ভাষ্য, ‘লিভারপুলকে ধরার চিন্তা করাটা বাস্তবসম্মত নয়। অবশ্যই এটা খুব কঠিন। কারণ, প্রতিপক্ষ ১৬ ম্যাচের ১৫টিতেই জিতেছে এবং তারা দারুণ ছন্দে আছে। অন্যদিকে, আমরা প্রায়ই পয়েন্ট হারিয়েছি।’

তবে সে চিন্তা মাথা থেকে সরিয়ে আপাতত নিজেদের চেষ্টাটা অব্যহত রাখতে চান গার্দিওলা। সাবেক বার্সেলোনা কোচ বলেন, ‘এখন এসব নিয়ে ভাবার সময় নয়। আমাদের চেষ্টা অব্যাহত রাখতে হবে।’

গার্দিওলা আরো জানান, প্রতিটি ম্যাচ ধরেই এগোতে চায় তার দল। তিনি বলেন, ‘আমাদের যা করণীয় তা নিয়েই ভাবছি, পরবর্তী ম্যাচ নিয়ে ভাবছি।’

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন