ঢাকা রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭
১৭ °সে

কুমিল্লার কাছে পাত্তা পেলো না রংপুর

কুমিল্লার কাছে পাত্তা পেলো না রংপুর
৩১ বলে ৭৫ রানের ইনিংস খেলেন শানাকা। ছবি-সংগৃহীত

বঙ্গবন্ধু বিপিএল ২০১৯ মাঠে গড়ালো আজ। দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ১০৫ রানের বড়ো ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। ১৭৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬৮ রানে গুটিয়ে যায় রংপুর।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুর। ব্যাট করতে নেমে শুরুতেই ইয়াসির আলীর উইকেট হারিয়ে চাপে পড়ে কুমিল্লা। ভানুকা রাজাপাকশে ও সৌম্য সরকার শুরুর ধাক্কা সামাল দিলেও পার্টনারশিপ বড়ো করতে পারে নি। দলীয় ৪১ ও ৪৭ রানে যথাক্রমে সৌম্য ও ভানুকা ফিরে গেলে চাপে পড়ে কুমিল্লা। তবে শ্রীলঙ্কান ড্যাশিং ব্যাটসম্যান শানাকার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে শেষ পর্যন্ত ১৭৩ রান সংগ্রহ করে কুমিল্লা । ৯টি ছয় ও ৩টি চারে ৩১ বলে ৭৫ করেন অধিনায়ক দুসান শানাকা। এছাড়া সৌম্য সরকার ১৮ বলে ২৬ রান করেন। রংপুরের হয়ে মোস্তাফিজুর রহমান ও সঞ্জিত সাহা ২টি করে উইকেট নেন।

১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে ১৫ রানে মোহাম্মদ শেহজাদের উইকেট হারিয়ে বিপদে পড়ে রংপুর। ম্যাচের পঞ্চম ওভারে দলীয় ৩৪ রানে রনি হায়দারের বলে জহুরুল ফিরে গেলে আরও চাপে পড়ে রংপুর। পরের ওভারে আল-আমিন হোসেন আরও চেপে ধরেন। পর পর দুই বলে লু্ইস গ্রেগরি ও ফজলে মাহমুদের উইকেট তুলে নেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় রংপুর। অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে ৬৮ রান তুলতে সমর্থ হয় মোহাম্মদ নবীর দল। রংপুরের পক্ষে সর্বোচ্চ ১৭ রান আসে মোহাম্মদ নাইমের ব্যাট থেকে।

আরও পড়ুন: পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্য কোর্স বন্ধে ইউজিসি’র নির্দেশনা

কুমিল্লার হয়ে আল-আমিন হোসেন ৩টি এবং সৌম্য সরকার ও সানজামুল ইসলাম ২টি করে উইকেট তুলে দেন। ৩ ওভার বল করে মাত্র ৭ রান খরচ করে ১ উইকেট নেন মুজিব উর রহমান।

দিনের প্রথম খেলায় ইমরুল কায়েস ও চ্যাডউইক ওয়ালটনের ঝড়ো ইনিংসে সিলেট থান্ডারের বিপক্ষে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেটের ১৬২ রানের টার্গেটে খেলতে নেমে ১ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন