ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
৩০ °সে

পেলেগ্রিনিকে বরখাস্ত করলো ওয়েস্ট হ্যাম

পেলেগ্রিনিকে বরখাস্ত করলো ওয়েস্ট হ্যাম
ছবি সংগৃহীত

প্রিমিয়ার লিগে লিস্টার সিটির কাছে ঘরের মাঠে ২-১ গোলে পরাজিত হওয়ার পর কোচ ম্যানুয়েল পেলেগ্রিনিকে বরখাস্ত করেছে ওয়েস্ট হ্যাম। এই পরাজয়ে হ্যামার্সরা রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট উপরে থেকে ১৭তম স্থানে অবস্থান করছে।

গত ১৪ ম্যাচে মাত্র দুটিতে জয় পেয়েছে ওয়েস্ট হ্যাম। এর মধ্যে লিগে ৯ ম্যাচে রয়েছে সাত পরাজয়। যে কারণে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির সাবেক বস পেলেগ্রিনির ভবিষ্যৎ নিয়ে শঙ্কা দেখা দেয়। ক্লাবের এক বিবৃতিতে চেয়ারম্যান ডেভিড সুলিভান বলেছেন, ‘এই ধরনের সিদ্ধান্ত নেয়াটা আমাদের জন্য অত্যন্ত হতাশার। ম্যানুয়েল খুবই ভাল একজন মানুষ। তার মতো প্রতিভাবান একজন কোচের সাথে কাজ করতে পারাটা সত্যিই সৌভাগ্যের। তারপরেও এবারের মৌসুমে ক্লাবের যে লক্ষ্য ছিল তাতে ফিরে আসতে হলে এই পরিবর্তনটা জরুরি ছিল। আমরা মনে করেছি নতুন কোচের অধীনে যতটা সম্ভব নিজেদের লক্ষ্য পূরণের কাছাকাছি ফিরে আসাই এখন আমাদের সামনে মূল চ্যালেঞ্জ।’

আগামী ১ জানুয়ারি পরবর্তী ম্যাচে বোর্নমাউথকে আতিথেয়তা দিবে ওয়েস্ট হ্যাম। হ্যামার্সদের থেকে এক পয়েন্ট এগিয়ে বোর্নমাউথ রয়েছে ১৬তম স্থানে।

গত ১৮ মাস ধরে ট্রান্সফার মার্কেটে প্রায় ১০০ মিলিয়ন পাউন্ড ব্যয় করে ফিলিপ এন্ডারসন, সেবাস্টিয়েন হলার, পাবলো ফোরনালস, আন্দ্রি ইয়ারমোলেনকো ও ইসা ডিওপের মত খেলোয়াড়দের দলে ভিড়িয়েও পেলেগ্রিনি ওয়েস্ট হ্যামের ভাগ্য ফেরাতে পারেননি। পেলেগ্রিনির অধীনে প্রথম বছরে ওয়েস্ট হ্যাম ১০ম স্থানে থেকে লিগ শেষ করেছিল। এবারের মৌসুমেও তাদের শুরুটা ভালই হয়েছিল। সেপ্টেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করে হ্যামার্সরা পঞ্চম স্থানে উঠে এসেছিল। এটাই ছিল ঘরের মাঠে তাদের সর্বশেষ জয়। গত তিন মাস ধরে ক্রমাগতই তারা টেবিলের তলানিতে নেমে এসেছে।

গত কয়েক মাসে ইনজুরির কারণে বেশ কয়েকটি ম্যাচে খেলতে না পারা ওয়েস্ট হ্যামের গোলরক্ষক লুকাস ফাবিয়ানিস্কি বলেছেন, ‘ঘরের মাঠের ম্যাচগুলোতে আমাদের সামনে সুযোগ ছিল সম্ভাব্য পয়েন্টগুলো অর্জন করে নেবার। যা আমরা করতে পারিনি। পেলেগ্রিনি অবশ্যই এই পারফরমেন্সে দারুণ হতাশ হয়েছেন।’

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন