ডর্টমুন্ডকেই বেছে নিলেন হল্যান্ড

ডর্টমুন্ডকেই বেছে নিলেন হল্যান্ড
ছবি সংগৃহীত

প্রতিভাবান স্ট্রাইকার টিন এজ আর্লিং ব্রট হল্যান্ডকে সালজবার্গ থেকে দলে ভিড়িয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ক্লাবের পক্ষে থেকে সোমবার এ খবর নিশ্চিত করা হয়েছে। বেশ কয়েকটি শীর্ষ ইউরোপীয়ান ক্লাবই হল্যান্ডকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে নরওয়ের ১৯ বছর বয়সী এ স্ট্রাইকার ৮ গোল করেছেন। ২০২৪ সাল পর্যন্ত তার সাথে ডর্টমুন্ডের চুক্তি হয়েছে। যদিও চুক্তিতে অর্থের পরিমান সম্পর্কে বিস্তারিত কিছুই জানা যায়নি। ইউরোপের যে কয়টি ক্লাব হল্যান্ডের ব্যপারে আগ্রহ দেখিয়েছে তাদের মধ্যে জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেড অন্যতম। সব ধরনের প্রতিযোগিতায় এবারের মৌসুমে হল্যান্ড ২২ ম্যাচে করেছেন ২৮ গোল।

এর আগে মাসের শুরুতে ডর্টমুন্ডের বুন্দেসলিগা প্রতিদ্বন্দ্বী আরবি লিপজিগ হল্যান্ডকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু ডর্টমুন্ডই তার প্রথম পছন্দ বলে জানিয়ে দেন হল্যান্ড। এ সম্পর্কে তিনি বলেন, ‘শুরু থেকেই আমার মনে হয়ে ক্লাব পরিবর্তনটা জরুরি। সে কারণেই এই সিদ্ধান্ত নিয়েছি।’

আগামী ৩ জানুয়ারি ডর্টমুন্ডে সতীর্থদের সাথে অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন হল্যান্ড। দুই সপ্তাহের শীতকালীন বিরতি শেষে ১৮ জানুয়ারি অগাসবার্গের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচ দিয়ে নতুন বছর শুরু করবে জার্মান জায়ান্টরা।

ম্যানচেস্টার সিটির সাবেক মিডফিল্ডার আলফ-ইনগে হল্যান্ডের ১৯ বছর বয়সী ছেলে হল্যান্ড চ্যাম্পিয়ন্স লিগের প্রথম পাঁচ ম্যাচেই গোল পেয়েছেন। সেপ্টেম্বরে জেঙ্ককে ৬-২ গোলে পরাজিত করার ম্যাচটিতে হল্যান্ড তৃতীয় কনিষ্ট খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান। এই বয়সে ইংল্যান্ডের ওয়েন রুনি ও স্পেনের রাউল চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিকের কৃতিত্ব দেখিয়েছিলেন।

ইত্তেফাক/এএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত