হাতুরুসিংহের চুক্তি বাতিল

হাতুরুসিংহের চুক্তি বাতিল
কোচ চণ্ডিকা হাতুরুসিংহ। ফাইল ছবি

ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি) গেল আগস্টেই কোচ চণ্ডিকা হাতুরুসিংহকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছিল। তবে চুক্তি বাতিল করা হয়নি। চাকরি চলে গেলেও কয়েক মাস বেতনও পেয়েছেন হাতুরুসিংহে। এরপর সম্প্রতি তিনি আন্তর্জাতিক ক্রীড়া আদালতে নির্ধারিত সময়ের আগেই চাকরি থেকে অব্যাহতি পাওয়ায় এসএলসির বিরুদ্ধে মামলা করেন।

এর মধ্যেই হাতুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিল করেছে এসএলসি। বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানান, গেল শুক্রবারের বোর্ড সভা শেষেই এই সিদ্ধান্ত নেয় সংস্থাটি। এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শ্রীলঙ্কার হাতুরুসিংহে যুগের ইতি ঘটল।

এসএলসির সঙ্গে হাতুরুসিংহের চুক্তির মেয়াদ ছিল ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত। গেল পাঁচ বছরের মধ্যে তিনি লঙ্কান দলের তৃতীয় কোচ, যিনি মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নিলেন। এর আগে যথাক্রমে ২০১৫ ও ২০১৭ সালে মেয়াদ শেষ হওয়ার আগেই বিদায় নিতে হয় মারভান আতাপাত্তু ও গ্রাহাম ফোর্ডকে।

নিয়ম অনুসারে চুক্তি শেষ হওয়ার আগেই হাতুরুসিংহের চাকরি চলে যাওয়ায় এখন তিনি বড়ো অঙ্কের ক্ষতিপূরণ পাবেন। এর আগে একই ঘটনা ঘটেছিল জিওফ মার্শের সঙ্গেও। ২০১৩ সালে তাকে বিদায় করার পর বিরাট ক্ষতিপূরণ গুনেছিল এসএলসি।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত