ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
১৫ °সে

ফিরতে প্রস্তুত ভিলিয়ার্স

ফিরতে প্রস্তুত ভিলিয়ার্স
এবি ডি ভিলিয়ার্স। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটের মাঠে তিনি না থাকলেও বিগ ব্যাশে নিজের অভিষেক ম্যাচেই জানিয়ে দিলেন ব্যাটে একদমই মরচে ধরেনি। ব্রিসবেন হিটের হয়েয় ৩২ বলে ৪০ রানের ইনিংস খেলে জয় পাওয়ার পর ডি ভিলিয়ার্স জানিয়ে দিলেন যে তিনি এবার আন্তর্জাতিক ক্রিকেটেও ফিরতে প্রস্তুত।

বছর ওয়ানডে বিশ্বকাপে নাকি খেলতে চেয়েছিলেন ডি ভিলিয়ার্স। সেই নিয়ে বিশ্বকাপ শেষে মুখ খুলেছিলেন তখনকার কোচ ওটিস গিবসন। সেই নিয়ে বেশ জল ঘোলাও হয়। তবে, সেবার না হলেও এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে দলে দেখা যেতে পারে। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা এই ব্যাটসম্যান সবকিছু ঠিকঠাক চললে অবসর ভেঙে আবারও ফিরবেন।

মূলত মার্ক বাউচার কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পরই আগ্রহ প্রকাশ করেছেন ভিলিয়ার্সের ব্যাপারে। ডি-ভিলিয়ার্স বলেন, ‘আমি অবশ্যই ফিরতে পারলে খুবই খুশি হবে। আমি এই ব্যাপারে বাউচ (মার্ক বাউচার), গ্রায়েম স্মিথ (ডিরেক্টর অব ক্রিকেট) ও ফাফের (অধিনায়ক ফাফ ডু প্লেসিস) সঙ্গে কথা বলেছি। সবাই এখন এটাই চায়। তবে, বিষয়টাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য আরো কিছু বিষয় ঠিকঠাক মতো করতে হবে।’

আরও পড়ুন: মোবাইল ব্যাংকিং : নভেম্বরে অ্যাকাউন্ট-সংখ্যা ও গড় লেনদেন বেড়েছে

ভিলিয়ার্স চোখ রাখছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। অবসর ভেঙে তিনি খেলতে চান আসছে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য এই আসরে। যদিও, এর আগে পরীক্ষা অপেক্ষা করছে ভিলিয়ার্সের সামনে। আসছে ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের মাটিতে ছয়টা টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়ারা। এরপর আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে আরো পাঁচটা। এই ম্যাচগুলোর মধ্যে কয়েকটাতে খেলে নিজেকে প্রমাণ করতে হবে ভিলিয়ার্সকে।

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বেশ কয়েকটা পালাবদল হয়েছে। ভারপ্রাপ্ত প্রধান নির্বাহীর দায়িত্ব পেয়েছেন জ্যাকস ফ্যাউল, ক্রিকেট পরিচালক হিসেবে যোগ দিয়েছেন গ্রায়েম স্মিথ, মার্ক বাউচারকে দেওয়া হয়েছে প্রধান কোচের দায়িত্ব। তারা দায়িত্ব নেওয়ার পরই মূলত ডি ভিলিয়ার্সের ফেরার পথ সুগম হয়েছে। এমনকি গেল ডিসেম্বরেই ভিলিয়ার্সের ব্যাপারে ইতিবাচক মত দিয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন