পাকিস্তানের বিপক্ষে সিরিজ কূটনৈতিক পরাজয় হয়নি: পাপন

পাকিস্তানের বিপক্ষে সিরিজ কূটনৈতিক পরাজয় হয়নি: পাপন
ছবি: সংগৃহিত

পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার সিদ্ধান্তে কূটনৈতিক পরাজয় হয়নি বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সিরিজে টি-টোয়েন্টি খেলার পর টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। বুধবার সকালে আইসিসির সভা শেষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছালে সাংবাদিকদের মুখোমুখি হন পাপন। এদিকে, মঙ্গলবার (১৪ জানুয়ারি) পাকিস্তান ও বাংলাদেশের ক্রিকেট বোর্ডে এ সফর নিয়ে পূর্ণাঙ্গ সিরিজের সময় সূচি প্রকাশ করা হয়ছে।

আইসিসির সভা শেষে সকালে দুবাই থেকে বাংলাদেশে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় বিমান বন্দরে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। প্রশ্ন উঠে পাকিস্তান সফর নিয়ে বাংলাদেশের কূটনৈতিক পরাজয় হলও কিনা? এমন প্রশ্নের উত্তরে পাপন বলেন, পাকিস্তানে সিরিজ খেলা নিয়ে কোন কূটনৈতিক পরাজয় হয়নি।আমাদের চাওয়া মতোই সফরের সূচি হয়েছে।

তাহলে চাওয়ার বাইরেও ওয়ানডে ম্যাচ কেন? জানতে চাইলে পাপন বলেন, দ্বিতীয় টেস্টের প্রস্তুতি হিসেবে যোগ হয়েছে একদিনের ম্যাচটি। তাদের দাবি ছিলও আরও একটি টি-টোয়েন্টি খেলার। যেহেতু টেস্ট ম্যাচের প্রস্তুতি, তাই ওয়ানডে ম্যাচে বেশি ওভার খেললে প্রস্তুতিটা ভালো হবে। তাই ঠিক করা হয়েছে একটি ওয়ানডে ম্যাচ খেলার।

সাংবাদিকদের সাথে আলাপকালে নাজমুল হাসান পাপন বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাদের পরিস্থিতি বুঝতে পারায় পিসিবিকে ধন্যবাদ জানাচ্ছি। আইসিসির সময় সূচি মেনেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। সেখানে তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।

তবে সেখানে দীর্ঘ সময় যেন না থাকতে হয় তাই তিন ফরম্যাটে খেলার জন্য তিনবার পাকিস্তানে যাবে টাইগার বাহিনী।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত