ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
২১ °সে

ভারতকে হারিয়ে সফর শুরু করলো বাংলাদেশের মেয়েরা

ভারতকে হারিয়ে সফর শুরু করলো বাংলাদেশের মেয়েরা
ছবি: সংগৃহিত

ভারত এ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় দিয়েই ভারত সফর শুরু করলো বাংলাদেশের নারী ক্রিকেট দল। বৃহস্পতিবার বিহারের পাটনায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারত এ দল। জবাবে এক ওভার হাতে রেখেই ৫ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

ভারতের এ দলের দেয়া ৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। তবে কখনই জয়ের পথ থেকে সরে যায়নি বাংলাদেশের মেয়েরা। ৩২ রান নিয়ে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ফারজানা হকের ব্যাট থেকে আসে ২৪ ও মুর্শিদা খাতুন করেন ২০ রান। ভারতের এসডি প্রধান ও কানোজিয়া নেন দুটি করে উইকেট।

এরআগে, বাংলাদেশের বোলারদের তোপের মুখে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেনি ভারতের মেয়েরা। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন মেহতার আর ফুলমালির ব্যাট থেকে আসে ২০ রান। আর বাংলাদেশের ফাহিমা খাতুন ৭ রান দিয়ে নেন দুটি উইকেট।

বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড। আগামী ১৮ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি থাইল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। সেরা দুই দল খেলবে ফাইনাল।

ইত্তেফাক/এসআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন