ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
২১ °সে

দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি, মন্তব্য হরভজনের

দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন ধোনি, মন্তব্য হরভজনের
ছবি-সংগৃহীত

নীরবেই ভারতের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন দলটির সবচেয়ে সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বৃহস্পতিবার ভারতীয় বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় এই শঙ্কা আরো দাঁনা বাধছে। জাতীয় দলে ধোনির সাবেক সতীর্থ হরভজন সিং তো ধরেই নিয়েছেন ভারতের জার্সিতে তাকে আর দেখা যাবে না।

আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত হরভজন সিংহের মন্তব্য, ‘‘মহেন্দ্র সিংহ ধোনির রাস্তা এখানেই হয়তো শেষ। শুনেছিলাম, ভারতের জার্সিতে বিশ্বকাপই শেষ প্রতিযোগিতা ছিল ওর কাছে। দেশের হয়ে খেলার আর কোনো পরিকল্পনা ছিল না ওর। অনেক আগেই এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিল ধোনি। তাই আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে নিজেকে আর যুক্ত করেনি।’’

দেশের হয়ে সবকিছুই জিতেছেন ধোনি। ২০০৭ সালে অধিনায়কত্ব পেয়েই দলকে জেতান টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৮ বছরের শিরোপা-খরা ঘুচিয়ে ২০১১ সালে ভারতকে এনে দেন দ্বিতীয় বিশ্বকাপ। তাঁর অধীনেই ভারত টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠে। ২০১৩ সালে ইংল্যান্ডে অধিনায়ক হিসেবে জিতেছিলেন চ্যাম্পিয়নস ট্রফি। কানায় কানায় পূর্ণ ধোনির ক্যারিয়ার। সেই ধোনির প্রস্থান কেন এতো নিরবে?

হরভজন বলেন, মনে হয় না ও আর দেশের জার্সিতে ফিরবে। ওকে চিনি, তাই বলছি। ভারতের জার্সিতে শেষ ম্যাচ খেলা হয়ে গিয়েছে ধোনির।

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা বলছেন, চুক্তি থেকে সরানো মানেই দরজা বন্ধ হয়ে যাওয়া নয়। চুক্তি ছাড়াও অনেকে ভারতের হয়ে খেলেছে। তাতে কোনও সমস্যা নেই।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন