বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেশির ভাগ কোচিং স্টাফ যাচ্ছেন না পাকিস্তান

আপডেট : ১৮ জানুয়ারি ২০২০, ১২:১১

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। তবে শুরুতে এই সফরে অনেক ক্রিকেটারই না যাওয়ার পক্ষে থাকলেও শেষ পর্যন্ত মুশফিকুর রহিম ছাড়া আর কারও আপত্তি নেই পাকিস্তান যেতে। সফরে খেলোয়াড়দের সমস্যা না থাকলেও আপত্তি রয়েছে বেশির ভাগ কোচিং স্টাফের। ৭ বিদেশি কোচিং স্টাফের মধ্যে ৫ জনই না যাবার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান সফরে। 

তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২৪ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। সফরের সময় সূচি প্রকাশ করা হলেও সমস্যা দেখা দিয়েছে অন্য জায়গায়। বাংলাদেশ দলের ৭ বিদেশি কোচিং স্টাফের মধ্যে ৫ জনই পাকিস্তান যেতে অনীহা প্রকাশ করেছেন। 

দলের সাথে যাবেন শুধু হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর ফিজিও হুলিয়ান ক্যালেফ্যাতো। স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরি, ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন আর কম্পিউটার এনালিস্ট শ্রীনিবাসন পাকিস্তান সফরে যাবেন না বলে বোর্ডকে জানিয়ে দিয়েছেন। 

তবে তাদের এই অনুপস্থিতিতে এইচপির কোচ চাম্পাকা রামানায়েক পেস বোলিং কোচ হিসেবে পাকিস্তান সফর করবেন। আর সফরে বাংলাদেশের সোহেল ইসলাম স্পিন ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। 

ইত্তেফাক/এসআই