ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬
১৯ °সে

পরিবার শঙ্কিত, জীবনের আগে ক্রিকেট নয়: মুশফিক

পরিবার শঙ্কিত, জীবনের আগে ক্রিকেট নয়: মুশফিক
ছবি: ইত্তেফাক

পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম। নিরাপত্তা ঝুঁকির ভয় ও পরিবারের শঙ্কার কারণে পাকিস্তান সফর থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন বলে জানান তিনি।

শুধু মুশফিক নন, জাতীয় দলের অনেক কোচিং স্টাফকে পাকিস্তান সফরে পাচ্ছে না বাংলাদেশ দল। হেড কোচ রাসেল ডমিঙ্গো আগেই জানিয়েছিলেন, পাকিস্তানে দলের সঙ্গী হবেন। তবে এই সফর থেকে মুশফিকের মতোই সরে দাঁড়িয়েছেন ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। প্রোটিয়া এই ব্যাটিং কোচ যাচ্ছেন না পাকিস্তানে। সঙ্গে ফিল্ডিং কোচ রায়ান কুকও পাকিস্তান সফর থেকে বিরত থাকছেন। স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিও আছেন একই তালিকায়।

এদিকে নিরাপত্তা নিয়ে শঙ্কিত মুশফিকের পরিবার। এ বিষয়ে মুশফিক বলেন, ‘আমি আগেই বলে দিয়েছি আমি যাবো না। এটা আমার পারিবারিক কারণ। আমি অফিসিয়াল লেটারও দিয়েছি। পাকিস্তানেই যাচ্ছি না।’

তবে আগামী ২-৩ বছরে পরিস্থিতির উন্নতি হলে পাকিস্তানে যাবেন এই অভিজ্ঞ ক্রিকেটার। মুশফিক বলেন, ‘আমাকে যদি বলেন বাংলাদেশের একটা সিরিজ থেকে বিশ্রাম নিতে হবে। এটার চেয়ে বড় পাপ হতে পারে না। আমার কাছে কিন্তু সুযোগও ছিল পিএসএলের মতো বড় আসরে খেলার। আমি কিন্তু শুরুতেই না করে দিয়েছি। কারণ আমি জানি এবার পুরো আসর পাকিস্তানে হবে। আমি তখনই বলেছি, এখানে যেহেতু আমার পরিবার অনুমতি দিচ্ছে না। আমি যেতে পারি না। জীবনের আগে কখনোই ক্রিকেট না।’

এদিকে, শনিবার পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে এই দল ঘোষণা করা হয়। স্কোয়াডে নতুন মুখ হাসান মাহমুদ।

আগামী ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরে পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগার বাহিনী। ২৮ জানুয়ারি দেশে ফিরবে তারা।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন