ঢাকা রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬
২৪ °সে

পাস মার্ক পেয়েই গেলেন সেতিয়েন, মেসির গোলে শীর্ষে বার্সা

পাস মার্ক পেয়েই গেলেন সেতিয়েন, মেসির গোলে শীর্ষে বার্সা
গ্রানাদার বিপক্ষে জয়সূচক একমাত্র গোলটির উদযাপন। ছবি : ফোর্বস

নতুন কোচ কিকে সেতিয়েনের অধীনে প্রথম ম্যাচটা খেলে ফেললো বার্সেলোনা। লিওনেল মেসির একমাত্র গোলে গ্রানাদার বিপক্ষে জয়টা খুব বড় হলো না। তবে যে পরীক্ষায় নিজেকে অবতীর্ণ করলেন কোচ সেতিয়েন, তাতে তিনি যে পাশ মার্কটা পেয়ে গেলেন এ কথা মানতেই হবে। দীর্ঘদিন পর নু ক্যাম্পে ফিরলো টিকিটাকা। বলের দখল, প্রেসিংয়েও বার্সেলোনা ছিলো অনন্য।

রবিবার রাতে ঘরের মাঠে নতুন কোচের অধীনে শুরুটা দারুণ করে বার্সেলোনা। ছোট ছোট পাসে আক্রমণ গড়ে তোলা। প্রতিপক্ষের খেলোয়াড়দের বোকা বানিয়ে বল কেড়ে নেওয়া। পারস্পরিক বোঝা পড়া সব কিছুতেই যেন অন্য এক বার্সেলোনা। কিন্তু গোলটা অধরায় থাকে মেসিদের।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা একমাত্র জয়সূচক গোলের দেখা পায় ৭৬ মিনিটে। অপেক্ষার ফল সুমিষ্ট হয়, এই গোলটাও ছিলো তেমনি। বদলি হিসেবে নামা সম্ভাবনাময় তরুণ রিকি পুইগ চিলের মতো ছুটে এসে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে বাড়ান মেসির দিকে। মেসি শরীরটা বাঁকিয়ে বল বাড়ায় গ্রিজম্যানের কাছে। গ্রিজম্যান ও আর্তুর ভিদাল দুজনেই পেছন দিকে বলটি পাস করেন। ততক্ষণে মেসি দৌড়ে পৌঁছে যান বলের কাছে। ডি-বক্সের মধ্যে গোলরক্ষক ও রক্ষণভাগের খেলোয়াড়দের মাঝে সামান্য একটু ফাঁক গলিয়ে বল জালে জড়ান এই আর্জেন্টাইন। ৮৩% বলের দখল ধরে রাখতে সক্ষম হন সেতিয়েনের শিষ্যরা।

এই জয়ের ফলে আবারো লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ফিরে পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। সমান সংখ্যক ২০ ম্যাচ থেকে সমান ৪৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে টেবিলের দ্বিতীয়স্থানে রিয়াল মাদ্রিদ। তৃতীয়স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৫।

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৩ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন