বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্ট্রেলিয়ান ওপেনে বিস্ময় কন্যা গফ

আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ০৯:২৪

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম দিনেই চমক দেখালেন কোকো গফ। সাতবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী ভেনাস উইলিয়ামসকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ১৫ বছর বয়সী এই কিশোরী। সোমবার প্রথম রাউন্ডে ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে জিতেন গফ। 

গত বছরের জুলাইয়ে উইম্বলডনের প্রথম রাউন্ডে ৩৯ বছর বয়সী ভেনাসকে সরাসরি সেটে হারিয়েছিলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেকেই এই দুর্দান্ত জয়ে উচ্ছ্বসিত গফ। অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, `ম্যাচটি সত্যিই অনেক কঠিন ছিল। ভেনাস দারুণ খেলেছেন। আজকের ম্যাচ নিয়ে আমি খুব চিন্তিত ছিলাম। তবে এই বাঁধা পেরুতে পেরে আমি খুব খুশি।'

এদিকে, জয় দিয়েই অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড শুরু করলেন রজার ফেদেরার। যুক্তরাষ্ট্রের স্টিভ জনসনকে সোমবার ৬-৩, ৬-২, ৬-২ গেমের সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেন রেকর্ড ২০ গ্র্যান্ড স্লাম জয়ী তারকা ফেদেরার। 

একই দিনে মেলবোর্ন পার্কে ১৬ গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ জার্মানির ইয়ান-লেনার্ড স্ট্রাফকে হারান ৭-৬ (৭-৫), ৬-২, ২-৬, ৬-১ গেমে। ২০০৬ সালের পর এই প্রথম অস্ট্রেলিয়ান ওপেনে প্রথম রাউন্ডে কোনো সেট হারলেন টুর্নামেন্টের সর্বোচ্চ সাত বারের চ্যাম্পিয়ন জোকোভিচ। 

নারী এককে ফেভারিটের মতোই আসর শুরু করেছেন সেরেনা উইলিয়ামস। রাশিয়ার আনাস্তাসিয়া পোতাপোভাকে ৬-০, ৬-৩ গেমে উড়িয়ে মার্গারেট কোর্টের রেকর্ড ২৪ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড স্পর্শ করার অভিযান শুরু করেছেন যুক্তরাষ্ট্রের এই তারকা।

ইত্তেফাক/এসআই