ঢাকা বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
৩০ °সে

কোচের আস্থার প্রতিদান দিতে পারছেন না সৌম্য-লিটনরা

কোচের আস্থার প্রতিদান দিতে পারছেন না সৌম্য-লিটনরা
ফাইল ছবি।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টির অন্যতম সেরা ব্যাটসম্যান সৌম্য সরকার ও লিটন দাসকে তাদের নির্ধারিত জায়গায় ব্যাট না করিয়ে নিচের দিকে ব্যাট করাচ্ছেন দলের কোচ রাসেল ডোমিঙ্গো। তার ধারণা টপ অর্ডারে ব্যাট করলে বেশি বাউন্ডারি হাঁকানো যায়। তবে তার এই আশার প্রতিদান দিতে ব্যর্থ হয়েছেন দুই ব্যাটসম্যান।

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে তিন টি-টোয়েন্টির প্রথম দুটোতেই স্বাগতিকদের কাছে হেরে এরই মধ্যে সিরিজ হেরেছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। এই সিরিজে বাংলাদেশি ক্রিকেটারদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও জন্ম দিয়েছে নানা সমালোচনা। টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাটসম্যানদের ধীর গতিতে ব্যাট চালানো এরমধ্যে অন্যতম।

এছাড়াও বাংলাদেশ দলের উদ্বোধনী জুটিতে ব্যাট করা লিটন দাস বা সৌম্য সরকারকে নিচের দিকে ব্যাট করানো নিয়ে ক্রিকেট বোদ্ধারা নানা প্রশ্ন তুলছেন। বিশেষ করে শনিবার (২৫ জানুয়ারি) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সৌম্যকে সাত নম্বরে ব্যাট করানো নিয়ে নানা সমালোচনার জন্ম দিয়েছে।

বাংলাদেশের পাকিস্তান সফরে টি-টোয়েন্টিতে অন্যতম সেরা ব্যাটসম্যানকে সাত নম্বরে ব্যাট করানো নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাসেল ডোমিঙ্গো জানান, সৌম্য খুবই দারুণ একজন ক্রিকেটার। টপ অর্ডারে অনেক সুযোগ আছে। তবে আমরা শেষের দিকে ব্যাট করার জন্য এমন কাউকে খুঁজেছি যে বাউন্ডারি আদায় করে নিতে পারবে। এই ভাবনা থেকেই সৌম্যকে নিচের দিকে খেলাচ্ছি।’

তিনি আরও জানান, ‘লিটনও তার নিয়মিত জায়গা থেকে বাইরে ব্যাটিং করছে। আমরা ভিন্ন কিছু চেষ্টা করে দেখতে চাচ্ছি। দেখতে চাচ্ছি নতুন দায়িত্বে ওরা কেমন করে।’ পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরবর্তী ম্যাচ সোমবার (২৭ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিকেল তিনটায় অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/এসআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন