ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬
২০ °সে

বিশ্বকাপ সেরার ট্রফি ভেঙে দুই টুকরো!

বিশ্বকাপ সেরার ট্রফি ভেঙে দুই টুকরো!
বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে জশস্বী জসওয়াল (ডানে) [ছবি: সংগৃহীত]

ছয় ম্যাচে এক সেঞ্চুরি আর চার হাফ সেঞ্চুরি। ফাইনালে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ৮৮ রানের এক ইনিংস। টুর্নামেন্টের সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি স্ট্রাইক রেট—সবই তার দখলে ছিল, যদিও শেষ অবধি হাসতে পারেননি বিজয়ীর হাসি। দলকে জেতাতে না পারলেও জশস্বী জসওয়াল নিজে ঠিকই জিতে নিয়েছিলেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। তবে দেশে ফিরে আরেকটা দুঃসংবাদ পেলেন। সেরা খেলোয়াড়ের ট্রফিটা ভেঙে দুই টুকরো হয়ে গেছে।

বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেই তিনি আবিষ্কার করেন তার ট্রফিটি দ্বিখণ্ডিত হয়ে গিয়েছে। কিভাবে ভেঙে গেছে, সেটা তিনি নিজেও জানেন না। অবশ্য ট্রফির ব্যাপারে একদমই মাথাব্যথা নেই জসওয়ালের। বরং ১৮ বছর বয়সী এই ক্রিকেটার বেশি চিন্তিত তার পারফরম্যান্স নিয়ে। আর তার ট্রফির প্রতি উদাসীনতা নতুন কিছু নয়। যার প্রতিচ্ছবি স্পষ্টই ফুটে ওঠে ১৮ বছর বয়সী জসওয়ালের কোচ জাওলা সিংয়ের কথায়। তিনি বলেন,‘এবারই প্রথম নয়! সে ট্রফি নিয়ে খুব একটা ভাবে না, সে রান নিয়েই বেশি ভাবে।’

আরো পড়ুন: এক মাসের সফরে আজ আসছে জিম্বাবুয়ে

সদ্য শেষ হওয়া বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৮৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন জসওয়াল। তার সেঞ্চুরির দিকে ছুটে চলা ব্যাট থামে শরিফুল ইসলামের কল্যাণে। তানজিদ হাসানের হাতে ধরা দিয়ে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল এই ব্যাটসম্যানকে।

জসওয়াল এখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলার অপেক্ষায় আছেন। রাজস্থান রয়্যালস তাকে ২.৪ কোটি রুপিতে কিনে নিয়েছে। ওপেনিং পজিশনে তার খেলাটাও মোটামুটি নিশ্চিত। তবে সেক্ষেত্রে তাকে লড়তে হবে রবিন উথাপ্পার সঙ্গে।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন