ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬
৩২ °সে

বিপদে অসহায়দের পাশে দাঁড়ালেন রজার ফেদেরার

বিপদে অসহায়দের পাশে দাঁড়ালেন রজার ফেদেরার
রজার ফেদেরার ও তার স্ত্রী মিরকা। ছবি: সংগৃহীত

সুুইজারল্যান্ডে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন বিশ্বসেরা টেনিস তারকা রজার ফেদেরার ও তার স্ত্রী মিরকা। তারা দেশের এই সবচেয়ে সংকটাপন্ন মানুষের সাহায্যে ১০ লাখ সুইস ফ্রাঁ দান করেছেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ৮ কোটি টাকা।

সুইস স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে বুধবার (২৫ মার্চ) পর্যন্ত দেশটিতে মোট ১০,৮৯৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, এদের ১৫৩ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণে সুইজারল্যান্ড বিশ্বে অষ্টম। দেশের এমন ক্লান্তিলগ্নে সাহায্য দিতে গিয়ে ২০টি গ্র্যান্ড স্লামের মালিক ফেদেরার বলেন, তিনি চান না বৈশ্বিক এই্ মহামারিতে তার দেশের কেউ বিপদে থাকুক। ৩৮ বছর বয়সী ফেদেরার নিজের ইনস্টাগ্রামে অর্থ সাহায্যের কথাটি জানিয়ে তিনি বলেন, ‘সবার জন্যই কঠিন সময় যাচ্ছে। আশা করছি কেউ কষ্টে থাকবে না। মিরকা ও আমি সুইজারল্যান্ডের সবচেয়ে বিপদগ্রস্ত পরিবারগুলোর জন্য ১০ লাখ সুইস ফ্রাঁ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের দানটা কেবলই শুরু। আশা করছি অন্যরাও অভাবী পরিবারগুলোর সাহায্যে এগিয়ে আসবে। আমরা সবাই মিলে এই সংকট কাটিয়ে উঠতে পারি! শরীরটাকে ভালো রাখুন!’

সুইজারল্যান্ড সরকার করোনার সংক্রমণ কমাতে আরও কঠোর হওয়ার ঘোষণা দিয়েছে। শুক্রবার থেকে দেশটিতে পাঁচজনের বেশি মানুষ একসঙ্গে জড়ো হতে পারবে না। একজন অন্যজনের চেয়ে দুই মিটার দূরত্ব বজায় না রাখলে জরিমানা করার ঘোষণাও দেওয়া হয়েছে। এরই মধ্যে দেশটিতে স্কুল, রেস্তোরাঁ, বার ও খাদ্যসামগ্রী ছাড়া অন্য সব দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে।

ইত্তেফাক/এসআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৩ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন