বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুক্তি পেলেন স্টিভ স্মিথ

আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৪:৫৮

ক্রিকেট অস্ট্রেলিয়াকে লজ্জায় ফেলে দিয়েছিলেন সেই সময়কার অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ওপেনার ক্যামেরন বেনক্রফট। বল টেম্পারিং ২০১৮ সালে সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন তারা। যদিও এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গেলো বছর মাঠে ফিরেছেন তারা। 

গেল বছর মাঠে ফেরার নিষেধাজ্ঞা উঠে গেলেও স্মিথের অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণের নিষেধাজ্ঞা  কাঁটলো এবার। ক্রিকেট অস্ট্রেলিয়া চাইলে স্টিভ স্মিথকে আবারও দলটির নেতৃত্বে আনতে আর কোন বাধা থাকলো না।  

দুই বছর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউন টেস্টে আইসিসির দেয়া ওই শাস্তিতে ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে জাতীয় দল থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছিল। অর্থাৎ কোনও দিনও দলের হাল ধরতে পারবেন না এই ওপেনার। বল টেম্পারিং কাণ্ডের পর পদত্যাগ করেছিলেন কোচ ড্যারেন লেহমান। বর্তমানে জাস্টিন ল্যাঙ্গার দায়িত্ব পালন করছেন।

তবে নিষেধাজ্ঞা উঠলেও বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের কারণে অধিনায়কত্ব তো দুরের কথা মাঠেও ফিরতে পারছেন না স্টিভ স্মিথরাসহ বিশ্বেও কোন দেশের ক্রিকেটার। পরিস্থিতি স্বাভাবিক হলে নিউজিল্যান্ড সফর করার কথা রয়েছে অজিদের। সেখান থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেয়ার কথা রয়েছে। এরপর বছরের মাঝামাঝিতে বাংলাদেশ ও ইংল্যান্ড সফর করার কথা। এরপর ঘরের মাঠে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও করোনার কারণে সব আয়োজন নিয়েই রয়েছে শঙ্কা।

ইত্তেফাক/এসআই