বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দ্রুত গতির বল ঠেকালেও করোনাকে ঠেকাতে পারলেন না রুস্ত

আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৬:০৯

মরণ ব্যাধি করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন হাজার হাজার মানুষ। বিশ্বের নামি-দামি কিংবা আলোাচিত তারকারাও মহামারী আকার ধারণ করা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই সেই তালিকায় যোগ হলো তুরস্কের কিংবদন্তি গোলরক্ষক রুস্ত রেকবারকে। 

২০০২ সালে ফুটবল বিশ্বকাপে তুরস্কের গোলরক্ষকের দায়িত্ব পালন করেছেন রুস্ত। তার দুর্দান্ত নৈপুণ্যে দলকে তুলেছিলেন সেমিফাইনালে। এক সময় বার্সেলোনাতেও যোগ দিয়েছিলেন। আলোচিত সেই তারকাকে এবার আক্রমণ করলো অদৃশ্য করোনা ভাইরাস। 
২০০২ বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিলের একের পর এক শট ঠেকিয়ে দেয়া গোলরক্ষক অদৃশ্য ভাইরাস করোনাকে ঠেকাতে পারলেন না। এই ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

রুস্তের স্ত্রী ইসিল রেকবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে স্বামীর এই খারাপ সংবাদটি জানিয়েছেন। সেখানে তিনি লিখেন, 

‘আপনাদের কোনো একটা সুখের সংবাদ জানাতে পারলে হয়তো ভালো লাগত আমার। কিন্তু সত্যের প্রতি নিষ্ঠাবান থাকতে হচ্ছে আমাকে। আমার স্বামী হাসপাতালে ভর্তি। কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে সে। ব্যাপারগুলো এত তাড়াতাড়ি ঘটেছে যে, আমরা এখনো ধাক্কা সামলে উঠতে পারছি না। আমাদের পরিবারের অনেক কঠিন সময় এটা।’

রুস্তে করোনায় আক্রান্ত হলে তার স্ত্রী বলেন,  ‘করোনা ভাইরাসকে হালকা করে না দেখার অনুরোধ। ‘আমি, আমার ছেলে ও মেয়ে সবার ফলাফল নেগেটিভ এসেছিল। শুধু রুস্তুরটাই পজিটিভ আসল। ও এখন একা হাসপাতালে ভর্তি আছে। আমরা চাইলেও ওর সঙ্গে দেখা করতে পারছি না। এটাই সবচেয়ে বড় কষ্টের বিষয়। তবে সৃষ্টিকর্তা মহান, রুস্তুও তুরস্কের ডাক্তারদের ওপর ভরসা রেখেছে। আশা করি এই কঠিন সময়টাও কেটে যাবে। ওর জন্য প্রার্থনা করবেন আপনারা। আপনারা দয়া করে করোনাভাইরাস সম্পর্কে জানুন, কেউ এটাকে হালকাভাবে নেবেন না।’

ইত্তেফাক/এসআই