করোনা আতঙ্ক: ৮ মাস পরের বিশ্বকাপ ফুটবলও স্থগিত করলো ফিফা

করোনা আতঙ্ক: ৮ মাস পরের বিশ্বকাপ ফুটবলও স্থগিত করলো ফিফা
অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল বিশ্বকাপ লোগো। ছবি: সংগৃহীত

মহামারী করোনা ভাইরাসের কারণে স্থগিত বা বন্ধ হয়ে যাচ্ছে বিশ্বের একের পর এক ক্রীড়া আসর। সেই তালিকায় এবার যোগ হলো অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল বিশ্বকাপ। আগামী নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এই বিশ্বকাপ। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা স্থগিত ঘোষণা করেছে ফিফা।

গোটা ভারতে এখন লকডাউন চলছে। অনেকেই আশঙ্কা করছেন, পরিস্থিতি বেগতিক বুঝলে ভারতীয় সরকার লকডাউনের মেয়াদ বাড়াতে পারে। এমনিতেই বিশ্বের বহু দেশে এখন লকডাউন চলছে। করোনার বিস্তার আটকাতে লকডাউন ছাড়া আর কোনও উপায় নেই।

অনেক জনপ্রিয় টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বাতিল করা হয়েছে উইম্বলডন। টোকিও অলিম্পিক গেমস পিছিয়ে দিতে বাধ্য হয়েছে আন্তর্জাতিক অলিম্পিক সংস্থা। ফিফা সেখানে আগে থেকেই জানিয়েছিল, আগে মানুষ, পরে ফুটবল! আর নিজেদের কথার সঙ্গে সামঞ্জস্য রেখে এবার আরেক সিদ্ধান্ত নিল ফিফা।

মোট ১৬টি দলের অংশ নেওয়ার কথা ছিল বিশ্বকাপে। টুর্নামেন্ট শুরু হতে এখনও সাত মাস বাকি। কিন্তু করোনা যেভাবে সারা বিশ্বে তাণ্ডব চালাচ্ছে তাতে কবে নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হতে পারে তা এখনও স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না। তাই ঝুঁকি নিতে চায়নি ফিফা। ২ নভেম্বর শুরু হওয়ার কথা ছিল বিশ্বকাপ। কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আহমেদাবাদ ও মুম্বাইয়ে হওয়ার কথা ছিল ম্যাচ। ফিফা ওয়ার্কিং গ্রুপ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ স্থগিত রাখারও সিদ্ধান্ত নিয়েছে। আগস্ট-সেপ্টেম্বরের পানামা ও কোস্টারিকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ।

ইত্তেফাক/এসআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত