ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
২৬ °সে

উপায় খুঁজছেন শ্রীলঙ্কার ক্রিকেট কোচ

উপায় খুঁজছেন শ্রীলঙ্কার ক্রিকেট কোচ
শ্রীলঙ্কান ক্রিকেট কোচ মিকি আর্থার।

বিশ্বের পরিস্থিতি যাই হোক না কেন, টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের কৌশলগত প্রস্তুতি শুরু করে ফেলেছে শ্রীলঙ্কা দল। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত এই ফরম্যাটে জয়ের উপায় খুঁজে বের করতে মরিয়া কোচ মিকি আর্থার।

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচেই হেরে যায় স্বাগতিকরা। এই সংস্করণে ফল হওয়া সবশেষ সাত ম্যাচেই হেরেছে তারা।

সেই স্মৃতি মাথায় রেখে মিকি আর্থার বলেন, ‘আমাদের টি-টোয়েন্টি দলের এখনো কিছুটা ঘষামাজার দরকার আছে। এটা শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে দেখা গেছে যাদের আমাদের তুলনায় শক্তি অনেক বেশি ছিল। আমি মনে করি নিজেদের সম্পদের ওপর ভিত্তি করে ম্যাচ জেতার একটা কৌশল তৈরি করা বেশি গুরুত্বপূর্ণ, যেটা আমাদের সাধ্যের মধ্যে আছে। এরপর নিশ্চিত করা দরকার পদ্ধতিটা নিয়ে আমাদের খেলোয়াড়দের মধ্যে কোনো বিভ্রান্তি নেই।

আর্থার শ্রীলঙ্কার দায়িত্ব নেন গত বছরের ডিসেম্বরে। গত মাসে দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ স্থগিত হয়ে গেছে করোনা ভাইরাসের প্রকোপে।

আরও পড়ুন: পাকিস্তানে তাবলিগ জামাতের ২০ হাজার সদস্য কোয়ারেন্টাইনে

সেটা নিয়ে হতাশ কোচ আর্থার বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে না পারা সত্যিই হতাশার। যদিও পরবর্তী সময়ে খেলা হবে। আমরা সবেমাত্র একটি ব্র্যান্ড তৈরি করেছি, যা দলের সব বিপক্ষে সফল হবে বলেই জানতাম। আশা করব, আমরা যে মোমেন্টাম তৈরি করেছি, আবার খেলা শুরু হলে আমাদের টেস্ট দল তা হারাবে না।’

ইত্তেফাক/আরআই

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৯ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন