শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেসির ফেরা নিয়ে আর্জেন্টিনা কোচ যা বললেন

আপডেট : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৯:০৩

কোচ লিওনেল স্ক্যালোনি জানিয়েছেন, তিনি ‘আশাবাদী’ ২০১৯ সালে জাতীয় দলে ফিরবেন লিওনেল মেসি। তার এই আশাবাদের আগে দেশটির ফুটবল প্রধান বলেছিলেন মেসির দলে ফেরা নির্ভর করছে কোচের উপর।

মেসি রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে আর্জেন্টিনার ব্যর্থতার পর জাতীয় দল থেকে সাময়িক বিরতি নেন। এই প্রসঙ্গে কোচ স্ক্যালোনি অবশ্য বলেছেন, তিনি ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ডের সঙ্গে কথা বলতে যাচ্ছেন। তাকে কথা বলতে হবে আরো একটি কারণে। সেটি হলো ২০১৯ সালেই দক্ষিণ আমেরিকা দেশগুলোর বড় আসর কোপা আমেরিকারও খেলা রয়েছে।

স্ক্যালোনি তাই সুপারস্টার প্রসঙ্গে বলেন, ‘মেসির সঙ্গে আমার প্রায়শই কথা হয় না। তবে আমাদের মধ্যে একটা সম্পর্ক আছে। আমরা ২০১৯ সালে তাকে দলে খেলাতে চেষ্টা করতে যাচ্ছি। আমাদের আলোচনা জমে আছে। আমরা আশাবাদী যে এটা সম্ভব হবে। আমাদের জন্য এটা গুরুত্বপূর্ণ। যেকোনো কোচই তাকে কোচিং করাতে পছন্দ করবেন। আমি তো অন্য যে কারো চাইতে বেশি।’

আরো পড়ুন: হিরো আলমকে হুমকি, অফিস ভাঙচুর

এর আগে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া জানিয়েছিলেন মেসি কখনোই জাতীয় দল ছেড়ে যায়নি। তাই কোচ ডাকলেই মেসি প্রস্তুত থাকবেন।

রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে আর্জেন্টিনা শেষ ষোল থেকে বিদায় নিয়েছিল। শেষ পর্যন্ত শিরোপা জয়ী ফ্রান্সের কাছে হেরে দলটির বিদায়ের ঘটনায় ৩০ জুনের পর মেসি আর আর্জেন্টিনা দলের হয়ে খেলেননি। মূলত বার্সেলোনা তারকা নিজে থেকে অনুরোধ করেই সরে দাঁড়ান। 

ইত্তেফাক/জেডএইচ