ঢাকা রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

ইংল্যান্ডে ফিরছে ক্রিকেট

ইংল্যান্ডে ফিরছে ক্রিকেট
ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার ম্যাচ। ফাইল ছবি

করোনাকাল অতিক্রম করে এরই মধ্যে মাঠে ফিরেছে জার্মান ফুটবল টুর্নামেন্ট বুন্দেসলিগা। সেই সঙ্গে বিশ্বের কয়েকটি দেশ ফুটবলারদের অনুশীলন করার সুযোগও দিয়েছে। তবে এখন পর্যন্ত ক্রিকেট মাঠে গড়ানো নিয়ে নানা দু:শ্চিতা চলছেই। এমন পরিস্থিতিতে আগামী আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ও টি-২০ খেলার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

বিশ্বের যেকোনো দেশেই মাঠে ক্রীড়া আসর ফিরলেও স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে নানা ধরনের বিধি-নিষেধ মেনে চলতে বলা হয়েছে। তাইতো দর্শকশূন্য মাঠ এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের প্রতিশ্রুতি দেয়ায় ইংল্যান্ডে যেতে রাজি হয়েছে বলে জানিয়েছেন পিসিবির সিইও ওয়াসিম খান। তবে ক্রিকেটারদের জোর করা হবে না বলেও জানিয়েছেন তিনি।

এদিকে লকডাউন শিথিল না হলেও খেলাধুলার ওপর থেকে বিধিনিষেধ তুলে নিয়েছে ভারত সরকার। এরই মধ্যে খুলে দেয়া হয়েছে স্টেডিয়ামগুলো। স্বাস্থ্যবিধি মেনে ভারত চাইলে যেকোনো টুর্নামেন্ট আয়োজন করতে পারবে বলে জানানো হয়েছে এক বিজ্ঞপ্তিতে।

অর্থনৈতিক ক্ষতির ধোয়া তুলে, যেকোনো মূল্যে দ্রুত মাঠে নেমে পড়তে চাচ্ছে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড। যার মাঝে, সবচেয়ে বড় নামটা হচ্ছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। শর্ত সাপেক্ষে আগামী মাস থেকে অনুশীলনে নামার কথা রয়েছে ইংলিশ ক্রিকেটারদের। এবার, বিভিন্ন দলগুলোকে খেলতে আসার আমন্ত্রণ জানানোর আনুষ্ঠানিকতা শুরু করেছে তারা।

করোনায় যতগুলো দেশে বেশি পরিমাণে আক্রান্ত হয়েছে ইংল্যান্ড তাদের মধ্যে একটি। এখনও প্রতিদিনই শতকের ওপরে রয়েছে দেশটিতে করোনায় মৃত্যুর মিছিল। সে দেশে এতো দ্রুত ক্রিকেট খেলতে যাওয়াটা হঠকারি হবে কি'না স্বাভাবিক ভাবেই এমন প্রশ্ন ছিল ওয়াসিম খানের দিকে। তবে ইসিবির পক্ষ থেকে সুরক্ষিত পরিবেশে সিরিজটি আয়োজনের প্রতিশ্রুতি দেয়ায়, রাজি হওয়ার কথা জানান তিনি।

মাঠে ক্রিকেট গড়ালেও, দর্শকদের জন্য গ্যালারি খুলছেনা বলেই নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এমনকি, দুদলের ক্রিকেটারদের থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। যাতায়াত এবং অনুশীলনের জন্যও থাকবে বিশেষ ব্যবস্থা।

ইত্তেফাক/এসআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৭ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন