ঢাকা রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

১৩ নয়, ১৪ জুন ফিরবে সিরি’আ

১৩ নয়, ১৪ জুন ফিরবে সিরি’আ
পর্তুগাল থেকে ইতালিতে ফেরার পর নিয়ম মেনে ১৪ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তা শেষ করে গতকাল সোমবার অনুশীলনে হাজির হন জুভেন্তাস তারকা —এএফপি

আগামী ১৩ জুন সিরি’আর ফেরার কথা থাকলেও প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে আরো এক দিনের জন্য ফেরার দিনটাকে পিছিয়ে দিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

বৈশ্বিক মহামারি করোনার কারণে গত ৯ মার্চ থেকেই স্থগিত হয়ে আছে দেশটির প্রধান ফুটবল লিগ সিরি’আ। গেল সপ্তাহে ক্লাবগুলোর সঙ্গে আলোচনা সাপেক্ষে ১৩ জুনকে ফেরার দিন হিসেবে ঠিক করেছিল সিরি’আ। প্রধানমন্ত্রী জিউসেপ্পে কন্তের অনুমতিসাপেক্ষে গত সপ্তাহে অনুশীলনে ফিরেছিল দলগুলো।

গত সোমবার ইতালিয়ান সরকার এক বিবৃতিতে জানায়, ইতালিতে দ্বিতীয় দফায় করোনার সংক্রমণ ঠেকাতে যে কোনো ধরনের ক্রীড়া প্রতিযোগিতা, হোক সেটা জনসম্মুখে কিংবা দর্শকহীন স্টেডিয়ামে; ১৫ জুনের আগে মাঠে গড়ানো সম্ভব নয়।

এর আগে গত রবিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রটোকলের সঙ্গে বনিবনতা না হওয়ায় গ্রুপ অনুশীলনের দিনক্ষণও পিছিয়ে দেয় সিরি’আ কর্তৃপক্ষ। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রটোকল হচ্ছে, কোন ক্লাবের খেলোয়াড় যদি করোনায় আক্রান্ত হন তাহলে পরবর্তী ১৪ দিন পুরো স্কোয়াডকেই থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। কিন্তু সিরি’আ কর্তৃপক্ষ সে প্রটোকল মানতে নারাজ। বরং বুন্ডেসলিগার অনুকরণে করোনা রোগীকে আর দশটা চোটগ্রস্ত খেলোয়াড়ের মতোই বিচার করতে চায় তারা।

তবে এতে খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলনের সূচিতে হেরফের ঘটেনি একটুও। উলটো ক্রিশ্চিয়ানো রোনালদো কোয়ারেন্টাইন শেষ করে প্রথমবারের মতো অনুশীলনে নেমেছেন গতকাল।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৭ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন