বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭
২৯ °সে

একাডেমি কোচদের সহায়তায় মাশরাফীর ফাউন্ডেশন

একাডেমি কোচদের সহায়তায় মাশরাফীর ফাউন্ডেশন
একাডেমি কোচদের সহায়তা করছে নড়াইল এক্সপ্রেস ফাইন্ডেশন। ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই অসহায়দের পাশে ছিলেন সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। এরজন্য তার প্রিয় ১৮ বছরের ব্রেসলেটটিকে নিলামে তুলেছিলেন কিছুদিন আগেই। সেখান থেকে প্রাপ্ত ৪২ লাখ টাকা করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে ব্যয় করবেন বলে ঘোষণা দিয়েছিলেন।

মঙ্গলবার ( ২ জুন) ঢাকা আবাহনী লিমিটেডের বিসিবি'র তালিকাভুক্ত ঢাকা মেট্রো ক্রিকেট একাডেমির কোচদের নিলামে প্রাপ্ত সেই অর্থের একাংশ উপহার দেন ৮২ জন কোচকে। এখানে প্রতিজনকে ৩ হাজার টাকা করে উপহার দেওয়া হয়। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ১ লক্ষ টাকা পৌঁছে দেওয়া হয় ডাকসু'র কাছে।

ক্রিকেটের বড় বড় তারকা তৈরি করতে এই কোচরাই নেপথ্যের কারিগর। তাই এই কোচদের সম্মান জানাল মাশরাফীর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে উপহার তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও নড়াইলের কৃতি সন্তান ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের।

ব্রেসলেট বিক্রিত মোট অর্থের ২৫ লক্ষ টাকা ব্যয় হবে নড়াইলের জন্য। ১৫ লক্ষ টাকা ব্যয় হবে মুক্তিযোদ্ধা সংসদের তত্ত্বাবধানে মুক্তিযোদ্ধাদের কল্যাণে, ডাকসুর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায়, ঢাকা শহরের ক্রিকেট কোচের আর্থিক সহায়তায় ও স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন ও বিনামূল্যে রক্ত দাতাদের সংগঠনের উন্নয়নে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত