শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বউয়ের জন্য যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান প্লাংকেট

আপডেট : ০২ জুন ২০২০, ২০:৫৩

ইংল্যান্ডের শিরোপা জয়ী দলের সদস্য ডান-হাতি পেসার লিয়াম প্লাংকেট এবার যুক্তরাষ্ট্রের হয়ে মাঠে ক্রিকেট খেলতে চান।  তার স্ত্রী আমেরিকান হওয়ায় শেষ জীবনে তিনি আমেরিকাতেই থাকবেন। তাই ক্রিকেটকে বিদায়ের আগে যুক্তরাষ্ট্রের হয়ে খেলতে চান প্লাংকেট। 

বিশ্বকাপের ফাইনালের পর দেশের হয়ে আর খেলার সুযোগ পাননি ৩৫ বছর বয়সী প্লাংকেট। এমনকি করোনা ভাইরাস পরবর্তীতে অনুশীলনের জন্য ৫৫ জনের যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানেও নেই প্লাংকেটের নাম। এরইমধ্যে কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন তিনি।

এমন অবস্থায় ইংল্যান্ডের হয়ে নিজের ক্যারিয়ারের ইতি দেখছেন প্লাংকেট। তাই ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার স্বপ্ন দেখছেন এই পেসার।

বিবিসিকে এক সাক্ষাৎকারে প্লাংকেট বলেন, ‘যদি যুক্তরাষ্ট্রে খেলার সুযোগ পাওয়া যায়, তবে বিষয়টা দারুণ হবে। আমার বাচ্চারা আমেরিকান হবে। তাদের সঙ্গে সেখানে থেকে খেলতে পারাটা দারুণ। ইংল্যান্ডের পর যুক্তরাষ্ট্রের ক্রিকেট খেলতে পারা হবে দারুণ সম্মানের।’

২০১৯ সালে ওয়ানডে স্ট্যাটাস পেয়েছে যুক্তরাষ্ট্র। তবে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার জন্য যোগ্যতা অর্জন করতে হবে প্লাংকেটকে। অন্তত তিন বছর যুক্তরাষ্ট্রে থাকতে হবে তাকে। এরপর খেলার সুযোগ পাবেন তিনি। অবশ্য এই শর্তে কোন আপত্তি নেই প্লাংকেটের।

ইত্তেফাক/এসআই