বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
৩১ °সে

ম্যারাডোনার সতীর্থ এখন ভিক্ষুক!

ম্যারাডোনার সতীর্থ এখন ভিক্ষুক!
ডিয়াগো ম্যারাডোনা ও পিয়েতরো পুজন।

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার সাথে খেলেছেন তিনি। ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে একসঙ্গে জিতেছেন ১৯৮৭ সিরি ‌‌’আ’ শিরোপা। এখন ইতালির সাবেক এই মিডফিল্ডার পিয়েতরো পুজনের জীবন কাটে ফুটপাতে। সম্প্রতি নাপোলির সাবেক খেলোয়াড়দের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে উঠে এসেছে এই মর্মান্তিক তথ্য। সূত্র: স্প্যানিস দৈনিক মার্কা। নাপোলি থেকে ১৪ কিলোমিটার উত্তর-পূর্ব দিকের একটি শহর আচেরার রাস্তায় রাস্তায় ঘুরেন পুজন। সেখানেই ঘুমান। মানুষের কাছ থেকে চেয়ে চেয়ে খাবার খান।

ইতালির ক্রীড়া দৈনিক গাহেত্তা দেল্লো স্পোর্তের একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, নিজের দোষেই আজ এই অবস্থা হয়েছে পুজনের। ভয়াবহ মাদকাসক্ত ছিলেন তিনি। তার ক্যারিয়ার আর জীবন দুটোই ধ্বংস করেছে এই মাদকাসক্তি। যে কারণে একসময়ের স্টারকে এখন ফুটপাতে ঘুমাতে হয়।

সব হারানোর পরেও মাদক ছাড়তে পারেননি পুজন। তার এই জীবনকাহিনী প্রকাশ হওয়ার পর উদ্যোগ নিয়েছে আচেরা সিটি কর্পোরেশন। আচেরার মেয়র রাফ্ফায়েলে লেত্তিয়েরি গাজেত্তা দেল্লো স্পোর্তকে বলেছেন, ‌ তার সাথে আমাদের কথা হয়েছে। তাকে কোভিড-১৯ রোগের জন্য জরুরি সেবা দিয়েছি আমরা। এর আগে একবার মাদকমুক্তির জন্য তাকে নিয়ে কাজ করেছি। কিন্তু তাতে কোনো ফল হয়নি। এবার তার সাবেক সতীর্থরা যদি তাকে বোঝায়, তাহলে হয়তো সে নেশা ছেড়ে নতুন জীবন পেতে পারে।

এক সময়ের সতীর্থ পিয়েতরো পুজনের জীবন বদলাতে এগিয়ে আসবেন ম্যাজিশিয়ান ডিয়োগো ম্যারাডোনা?

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত