বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭
২৮ °সে

শেষ পর্যন্ত ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়লো পাকিস্তান

শেষ পর্যন্ত ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়লো পাকিস্তান
ইংল্যান্ডে যাওয়া পাকিস্তান ক্রিকেট দলের একাংশ। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে ক্রিকেট। তবে এই সঙ্কট না কাটলেও আগামী মাসেই ইংল্যান্ডের মাটিতে ফিরছে ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে গত কয়েকদিন ধরেই সংবাদের শিরোনাম হতে হয়েছে পাকিস্তানকে। দুই ধাপে টেস্ট করিয়ে, শেষ পর্যন্ত ২০ ক্রিকেটার ও ১১ সাপোর্ট স্টাফ নিয়ে চাটার্ড বিমান ভাড়া করে ইংল্যান্ড সফরের উদ্দেশে রওনা দিল পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডে গিয়ে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁদের। তবে পাকিস্তানের ১০ ক্রিকেটারের মধ্যে দ্বিতীয় ধাপে ৬ ক্রিকেটারের করোনা রিপোর্ট নেগেটিভ আসলেও আপাতত ইংল্যান্ড উড়াল দিতে পারছেন তারা।

শুধু দুই ধাপে করোনা পরীক্ষাই নয়, বিমানে ওঠার আগেও তাৎক্ষণিকভাবে করোনা টেস্ট করতে হয়েছে পাকিস্তান ক্রিকেটারদের। বিমানে উঠে সতীর্থদের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন টি-টোয়েন্টি ও ওয়ানডে অধিনায়ক বাবর আজম। ছবি ক্যাপশনে অধিনায়ক লিখেছেন, ‘ইংল্যান্ডে আরেকটি ঐতিহাসিক সফরে যাচ্ছে পাকিস্তান। ইংল্যান্ডে খেলা সবসময়ই দারুণ। আমি তরুণ সব প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে খুব প্রত্যাশা করছি। ভক্তরা, বরাবরের মতো আপনাদের প্রার্থনা, ভালোবাসা ও নিঃশর্ত সমর্থন প্রয়োজন।’

ইংল্যান্ড সফরের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। দলে প্রথম সুযোগ পেয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভালো করা হায়দার আলি। এ ছাড়া দলে অভিজ্ঞতা বাড়াতে ৩৬ বছর বয়সী পেসার সোহেল খানকেও যুক্ত করা হয়েছে। পুরো দলকে ভাগ করা হয়েছে চার ওপেনার, ৯ মিডলঅর্ডার, দুই উইকেটরক্ষক-ব্যাটসম্যান, চার স্পিনার ও ১০ পেসার দিয়ে। যাতে যেকোনো পরিস্থিতিতে বদলি খেলোয়াড় নামাতে পারে তারা।

আগামী আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। মূল সিরিজের আগে কোয়ারেন্টিনে থাকতে অনেক আগেই ইংল্যান্ডে চলে যাচ্ছে পাকিস্তান দল। সেখানে গিয়েই নিজেদের অনুশীলন সারবেন বাবর আজমরা।

তবে আপাতত যারা করোনা নেগেটিভ তাঁরা যাচ্ছেন। আর যাদের পজিটিভ এসেছে, তাদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে পিসিবি। এরপর দুবার পরীক্ষায় নেগেটিভ এলে ইংল্যান্ডে যেতে পারবেন তাঁরা।

ইংল্যান্ড সফরে যাওয়া পাকিস্তান স্কোয়াড:

আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি ও ইয়াসির শাহ।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত